weather west bengal

ব্যুরো নিউজ, ৩ এপ্রিল, : তাপমাত্রার পারদ বেড়েই চলেছে ক্রমশ। তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে পাঁচ জেলায়। গরম এবং অস্বস্তিকর আবহাওয়া থাকতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। ঝড়-বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। আপাতত কোনও সম্ভাবনা নেই কলকাতায় বৃষ্টিপাতের।

কোথায় কেমন আবহাওয়া থাকবে জেনে নিন এক নজরে

সুনামির জেরে লণ্ডভণ্ড তাইওয়ান! বিপুল ক্ষয়ক্ষতির শিকার রাজধানী তাইপেই

কলকাতার আবহাওয়া কেমন থাকবে?

কলকাতার তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস হতে পারে এই সপ্তাহেই। অস্বস্তি বাড়তে পারে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায়। গরমও থাকবে সঙ্গে। শহর কলকাতায় বাড়তে পারে দিনের তাপমাত্রা। তবে কার্যত নেই বৃষ্টিপাতের সম্ভাবনা। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা বুধবার থাকতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াস এবং ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে সর্বনিম্ন তাপমাত্রা।

৩৬.৭ ডিগ্রি সেলসিয়াস ছিল মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা, যা দুই ডিগ্রি বেশি স্বাভাবিকের থেকে এবং বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস, যা তিন ডিগ্রি বেশি স্বাভাবিকের থেকে। এদিন সর্বাধিক ৯১ শতাংশ এবং সর্বনিম্ন ৩০ শতাংশ বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ। অস্বস্তি বজায় থাকবে দিনভর গরম এবং আপেক্ষিক আর্দ্রতার জন্য।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

একাধিক জেলায় রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। বৃষ্টিপাত চলতে পারে দার্জিলিঙের উঁচু পার্বত্য এলাকায়। সম্ভাবনা রয়েছে, মূলত বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের। পাশাপাশি, ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে ঘণ্টায়। অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হতে পারে কালিম্পং এবং জলপাইগুড়িতে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে বুধবার থেকে। কয়েকটি জেলায় দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে চার থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বেশি থাকবে। এই জেলাগুলি হল- ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান,পুরুলিয়া, বাঁকুড়া।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর