today's weather

ব্যুরো নিউজ, ২২ ফেব্রুয়ারি: দিন বদলের সাথে সাথে বঙ্গের আবহাওয়া ক্রমে নিজের চরিত্র পরিবর্তন করেই চলেছে। বঙ্গ থেকে রীতিমতো শীত উধাও হয়ে গিয়েছে। তাপমাত্রার পারদ ক্রমশই ঊর্ধ্বমুখী হয়ে চলেছে। কখনো মেঘলা আকাশ তো কখনো মেঘের মধ্যে থেকে সূর্যের সামান্য উঁকিঝুঁকি দেখতে পাওয়া যাচ্ছে। আবার কাঠফাটা রোদে এখন থেকেই নাজেহাল বঙ্গবাসী।

দেশজুড়ে তৈরি হতে চলেছে ৫৫০ টি অমৃত ভারত স্টেশন 

গরমের আমেজ গোটা রাজ্য জুড়ে। ঘরের ভিতরে পাখা ছাড়া যেন চলাই যাচ্ছে না। এইরকম আবহাওয়ার মধ্যেই আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী কয়েকদিন বঙ্গে বৃষ্টির সাথে সাথে বইবে দাপুটে ঝড়ো হাওয়া।

বঙ্গে চলছে বৃষ্টি ও ঝড়ো হাওয়ার মেলবন্ধন

গত দুদিন ধরেই দঃ বঙ্গের আকাশ সকালের দিকে মেঘলা থাকলেও বেলা বাড়ার সাথে সাথে রোদের জ্বালা টের পাওয়া যাচ্ছে। তবে গত দুদিন ধরে বৃষ্টি হওয়ার ফলে কিছুটা হলেও স্বস্তি মিলেছে বঙ্গবাসীর। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ উঃ ২৪ পরগনা, দঃ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলী, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে বজ্রবিদ্যুতসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সাথে পাল্লা দেবে ঝড়ো হাওয়া। তবে কাল থেকে পরিস্থিতি কিছুটা হলেও স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে।

Today's weather report

আজ শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৮৯ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৩৯  শতাংশ।

Advertisement of Hill 2 Ocean

আজ দঃ বঙ্গের পাশাপাশি ভিজবে উঃ বঙ্গের সমস্ত জেলা। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পঙ, মালদা, উঃ দিনাজপুর, ও দঃ দিনাজপুরে আজ বজ্রবিদ্যুতসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর