vip-road-waterlogging-issues

ব্যুরো নিউজ ২৮ সেপ্টেম্বর : উপযুক্ত নিকাশি ব্যবস্থার অভাবে সামান্য বৃষ্টিতেই জলভাসি হয়ে পড়ছে ভিআইপি রোডের এলাকা। বিশেষ করে হলদিরাম থেকে কৈখালি পর্যন্ত অংশের বাসিন্দা ও নিত্যযাত্রীরা গত দু’দিনের ভারী বৃষ্টিতে চরম ভোগান্তির শিকার হয়েছেন। নিম্নচাপের কারণে বৃহস্পতিবার ও শুক্রবার বৃষ্টির ফলে সার্ভিস রোড দুটি একপ্রকার নদীতে পরিণত হয়ে গেছে। রাস্তা দিয়ে যানবাহন চলাচল করলে জলে ঢেউ উঠছে, যার ফলে বিমানবন্দরমুখী রাস্তায় তীব্র যানজট সৃষ্টি হচ্ছে।

বাঙালির উৎসবের মরশুমে এইবার বাড়িতে বানিয়ে ফেলুন সুস্বাদু রেসিপি ইলিশের ডিমের ভুনা

কি জানাছেন নিত্যযাত্রী সহ বাসিন্দারা

স্থানীয়দের অভিযোগ, প্রতি বছর বৃষ্টি হলে এই ধরনের ভোগান্তি তাদের সহ্য করতে হয়। জল জমার সমস্যা সমাধান হয়নি, বরং মেট্রোর কাজের জন্য গর্তের কারণে পরিস্থিতি আরও জটিল হয়ে উঠেছে। শুক্রবার সকাল থেকে বৃষ্টি কমলেও মাঝে মাঝে রোদ উঠেছে, কিন্তু জল জমা থাকার কারণে লোকজনকে হাঁটুজল ঠেলে বাড়ি ফিরতে হচ্ছে। জমা জলে অনেক গাড়ি বিকল হয়ে পড়েছে। আবাসন, দোকান, বেসরকারি হাসপাতাল এবং কিন্ডারগার্টেন স্কুলগুলোও জলবন্দি হয়ে গেছে।অবাস্তনের বাসিন্দারা জানাচ্ছেন, জল জমার কারণে সার্ভিস রোডে ঢুকতে না পেরে মূল ভিআইপি রোড থেকেই স্কুলবাসে পড়ুয়াদের তুলতে হচ্ছে। এক অভিভাবক অভিযোগ করেছেন, জল ভেঙে বাসে উঠতে গিয়ে আমার ছেলে পড়ে যায়, তাই সে স্কুলে যেতে পারেনি। চারপাশে এত জল জমে আছে যে অ্যাম্বুল্যান্সও ঢুকতে পারবে না।

আরজি করে তরুণী চিকিৎসক হত্যাকাণ্ডঃ সিবিআইয়ের তদন্তে নতুন মাত্রা

এদিকে, বিমানবন্দর-নিউ গড়িয়া মেট্রোর অসমাপ্ত কাজও এই দুর্ভোগে যুক্ত হয়েছে। হলদিরাম থেকে কৈখালির দিকে সার্ভিস রোডে স্টেশন নির্মাণের কাজ চলছে, এবং সেখানে বড় গর্ত খোঁড়া হয়েছে। জমা জলের নিচে এই গর্তের অবস্থান বোঝা যাচ্ছে না। স্থানীয়দের অভিযোগ, স্তম্ভ বসানোর কাজ শেষ হওয়ার পরেও রাস্তায় নির্মাণ সামগ্রী পড়ে আছে। মেট্রোর তরফে জানানো হয়েছে, ভিআইপি রোডে সার্বিকভাবে নিকাশির সমস্যা থাকায় নির্মাণস্থল থেকে জল সরাতে সময় লাগছে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর