image

ব্যুরো নিউজ, ১১ সেপ্টেম্বর: ‘থ্রেট কালচারের’ সাথে যুক্ত থাকার অভিযোগে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে সোমবার ৫ জন পড়ুয়া চিকিৎসককে বহিষ্কার করা হয়েছিল।বহিষ্কারএর কড়া সিদ্ধান্ত নিয়েছিল কাউন্সিল। মঙ্গলবার মাঝরাতে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে কাউন্সিলের একটি বৈঠক হয়। সেই বৈঠকেই ওই ৫ পড়ুয়া চিকিৎসকের বহিষ্কারের সিদ্ধান্ত সাময়িকভাবে স্থগিত করেছেন উত্তরবঙ্গ মেডিকেল কলেজ এবং হাসপাতাল কর্তৃপক্ষ।

আরজি কর হাসপাতালের মর্গের মৃতদেহের সঙ্গে সহবাস সঞ্জয়ের ,দাবি সিবিআই এর

অধ্যক্ষকে ঘেরাও

আজ বুধবার দুপুরে আবারও কলেজ কাউন্সিলের আরো একটি বৈঠক হবে এবং ওই বৈঠকেই জানা যাবে ওই ৫ পড়ুয়া চিকিৎসকের ভবিষ্যৎ কি হতে চলেছে। ‘থ্রেট কালচারের’ সাথে যুক্ত ৫ জন পড়ুয়া চিকিৎসক সহ মোট ১২ জনের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিয়েছিল কাউন্সিল। ওই ৫ জন পড়ুয়া চিকিৎসকের নাম জয় লাকড়া, তীর্থঙ্কর রায়, অরিত্র রায়, ঐশী চক্রবর্তী এবং সৃজা সরকার। ৫ জন পড়ুয়া চিকিৎসকদের বহিষ্কারের প্রতিবাদে সরব হয় পড়ুয়াদের  একাংশ। এই প্রতিবাদে মঙ্গলবার উত্তরবঙ্গ মেডিকেল কলেজের অধ্যক্ষকে ঘেরাও করেন পড়ুয়া চিকিৎসকেরা ।

তুলা , বৃশ্চিক এবং ধনু রাশির মানুষেরা কেমন স্বভাবের হন জেনে নিন

তাদের দাবি ছিল ওই ৫ জন পড়ুয়া চিকিৎসকের বহিষ্কারের সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। এবং তার পাশাপাশি অভিযুক্ত ওই পড়ুয়া চিকিৎসকদের নিজেদের বয়ান শোনার এবং আত্মপক্ষ সমর্থনের দাবি জানানো হয়। অধ্যক্ষকে ঘেরাও করা এবং আন্দোলনের ফলে তড়িঘড়ি কাউন্সিলের ৮ সদস্য সাময়িকভাবে ওই ৫ জন পড়ুয়া চিকিৎসকের বহিষ্কারের সিদ্ধান্ত  স্থগিত রাখার সিদ্ধান্ত নেন।বৈঠকের পর উত্তরবঙ্গ মেডিকেল কলেজের অধ্যক্ষ ইন্দ্রজিৎ সাহা বলেন ‘একটি জরুরী ভিত্তিক কাউন্সিলের বৈঠকে সাময়িকভাবে ওই ৫ পড়ুয়ার বহিষ্কারের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। বুধবার কাউন্সিলের ফুল বেঞ্চের উপস্থিতিতে আবার বৈঠক হবে। সেই বৈঠকে এই ৫ পড়ুয়ার বিষয়ে আলোচনা করা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর