coffee tips healthy photo

ব্যুরো নিউজ,২৩ আগস্ট:ভারতের একটি জনপ্রিয় পানিয় খাবার হল কফি। মাথা ধরা ,ক্লান্তি বোধ সবকিছুই যেন মুক্তি পায় কফির কাপে চুমুক দিলেই।কপি বিশেষ গুণে সমৃদ্ধ। কফি ওজন কমাতে সাহায্য করে। খুব কম পরিমাণে ক্যালরি থাকে কফিতে। ওজন কমানোর জন্য ব্ল্যাক কফি খাওয়া  ভীষণ কার্যকরী। এছাড়া খিদে কমে যায় কফি খেলে। শরীরের চাহিদা অনুযায়ী কার্বোহাইড্রেট প্রোটিন ও ফ্যাটের সামঞ্জস্য রেখে খেতে হবে কফি। যদি চিনি ছাড়া দুধ ছাড়া ব্ল্যাক কফি খান তাহলে দ্রুত ওজন কমবে। এর সাথে যদি কফিতে মিশিয়ে নেওয়া হয় এই কটি মসলা তাহলে আরো দ্বিগুণ গতিতে কমবে ওজন।

এইবারের বর্ষায় বাড়িতে বানান খিচুড়ির এই রেসিপি নাবাবি খিচুড়ি

কফিতে মিশিয়ে নিন এই কটি মসলা

আজকের জেনারেশনের জন্য রইল নারকেল নাড়ু বানানোর সহজ রেসিপি

কফিতে মেশান আদা। আদায় রয়েছে অনেক গুণ।এটি রক্তে খারাপ ফ্যাট এবং গ্লুকোজের মাত্রা কমাতে সাহায্য করে। আদায় রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট। আদা শরীরের তাপ উৎপন্ন করে। দ্রুত শক্তি ক্ষয়ের মাধ্যমে মেদ ছড়াতে সাহায্য করে।

ব্ল্যাক কফিতে কিছুটা গোলমরিচের গুঁড়ো মিশিয়ে দিলে তার স্বাদ হাজার গুণ বেড়ে যাবে। গোলমরিচ হজমে সহায়ক। ওজন কমাতে গেলে কফিতে মেশান গোলমরিচের গুঁড়ো।

বাড়িতে বানিয়ে ফেলুন মাছের রেসিপি ফিস ফ্রাই

দারচিনি রক্তের শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করে এবং খিদে কমায়। তাই কফি তৈরীর জন্য জল গরম করার সময় এক টুকরো দারচিনি ফেলে দিন পাবেন চমৎকার উপকার। দারচিনি ওজন নিয়ন্ত্রণের সাহায্য করে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর