UP Hathras Stampede

ব্যুরো নিউজ, ৩ জুলাই: গতকাল বিকেলে উত্তর প্রদেশের হাথরাসে একটি ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানেই উপস্থিত হয়েছিলেন বহু মানুষ। প্রায় ২.৫ লক্ষ ভক্তের সমাগম হয়েছিল সেই সৎসঙ্গে। তবে শেষটায় যা হল, তা একেবারেই কাম্য নয়। অনুষ্ঠান শেষে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় বহু মানুষের। জানা গিয়েছে ১১৬ জনের মৃত্যু হয়েছে।

রাহুল গান্ধীর মন্তব্যের কড়া সমালোচনা মোদীর

এই দুর্ঘটনার পর সৎসঙ্গে আয়োজকদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। ‘সাকার বিশ্ব হরি ভোলে বাবা’কে খুঁজছে পুলিশ। গত কাল বিকেলে ঘটে এই দুর্ঘটনা, রাত পেড়িয়ে সকাল। তবুও খোঁজ মেলেনি ‘ভোলে বাবা’র। এদিকে হাথরাসে এখনও চলছে উদ্ধারকাজ। ডগ স্কোয়াডও নামানো হয়েছে। কাজ করছে উত্তর প্রদেশ পুলিশ ও এনডিআরএফ। তবে মৃতের শংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা। ঘটনার তদন্তে ইতিমধ্যেই একটি উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মৃতদের পরিবারের জন্য ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ও আহতদের ৫০ হাজার টাকার ক্ষতিপুরনের ঘোষণা করা হয়েছে।

BJP Helpline

মনে করা হচ্ছে, ছোট জায়গায় এত সংখ্যক মানুষের জমায়েত হওয়ার ফলেই এমন ঘটনা ঘটেছে। জানা গিয়েছে, ‘ভোলেবাবা’-র গাড়ি না বেরনো পর্যন্ত ভক্তদের ওই জায়গা থেকে বের হতে দেওয়া হয়নি। আর এরপরেই বেরনোর সময়ই দুর্ঘটনা ঘটে। ধর্মগুরুর অনুষ্ঠান স্থল থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে ‘ভোলেবাবা’র আশ্রম। তবে এই ঘটনার পরেই তাঁর বিরুদ্ধে দায়ের করা হয় অভিযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর