Ultraviolet F77

ব্যুরো নিউজ, ৭ এপ্রিল: ইলেকট্রিক টু-হুইলার নির্মাতা আল্ট্রাভায়োলেট তাদের সবচেয়ে দ্রুততম বৈদ্যুতিক বাইক লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। কোম্পানি এই বাইকটি লঞ্চ করবে 24 এপ্রিল। আপনাদের জানিয়ে রাখি, কোম্পানির তরফে এই বাইকের নাম এখনও পর্যন্ত প্রকাশ করা হয়নি। তবে বলা হয়েছে যে, এটি দেশের সবচেয়ে দ্রুত চলমান ইলেকট্রিক বাইক হতে পারে।

এটি দেশের সবচেয়ে দ্রুত চলমান ইলেকট্রিক বাইক হতে পারে

Advertisement of Hill 2 Ocean

আজ রবিবার কেমন কাটবে এই ৫ রাশির জাতক জাতিকাদের? কী বলছে ঋতুরাজ?

আসন্ন আল্ট্রাভায়োলেট F77 ফাস্ট ভেরিয়েন্টের সর্বোচ্চ গতি

বর্তমানে, এই কোম্পানিটি আল্ট্রাভায়োলেট F77 ইলেকট্রিক বাইক বিক্রি করছে, যার সর্বোচ্চ গতি ঘণ্টায় প্রায় 140 কিলোমিটার। জানা গিয়েছে , আসন্ন নতুন বাইকটির গতি বর্তমান মডেলের চেয়ে আরও বেশি হবে। সবথেকে বড় ব্যাপার হল, আল্ট্রাভায়োলেট F77 এখন পর্যন্ত সবচেয়ে দ্রুতগতির ই-বাইক। এই বাইকটিতে রয়েছে সম্পূর্ণ ফেয়ারিং স্পোর্টস ডিজাইন। নতুন বাইকটিতেও এই একই ডিজাইন থাকবে বলে আশা করা হচ্ছে।

আসন্ন আল্ট্রাভায়োলেট F77 ফাস্ট ভেরিয়েন্টটিতে কী কী বৈশিষ্ট্য থাকবে?

আসন্ন আল্ট্রাভায়োলেট F77 ফাস্ট ভেরিয়েন্টটিতে শক্তিশালী মোটর সহ F99 প্রোটোটাইপ থাকতে পারে। যেটি EICMA 2023 এ চালু করা হয়েছিল। দ্রুত F77 ভেরিয়েন্টটিতে একটি নতুন কালারওয়ে এবং ডাউনফোর্স জেনারেটিং উইংস দেখা যাবে। বাইকের অন্যান্য অংশ যেমন চ্যাসিস, সাসপেনশন, ব্রেক বর্তমান মডেলের মতই হতে পারে। রিপোর্ট অনুযায়ী, আল্ট্রাভায়োলেট F77-এর এক্স-শোরুম দাম রাখা হয়েছে 5.60 লক্ষ টাকা। তাই প্রাথমিকভাবে আশা করা হচ্ছে, আল্ট্রাভায়োলেট F77 ফাস্ট সংস্করণটিকে এর পুরনো মডেলের তুলনায় কিছুটা বেশি দামে লঞ্চ করা হতে পারে।

উল্লেখ্য, আল্ট্রাভায়োলেট F77 বাইকটি এমন একটি মডেল ছিল, যেটি লঞ্চ হওয়ার পর মাত্র 90 সেকেন্ডে সমস্ত মডেল বিক্রি হয়ে গেছে। এই মোটরসাইকেলটি F77 স্পেস সংস্করণে আনা হয়েছিল যার দাম ছিল 5.60 লক্ষ টাকা। এই বৈদ্যুতিক বাইকের মাত্র 10টি ইউনিট তৈরি করা হয়েছিল। বুকিং শুরু হওয়ার সাথে সাথেই সমস্ত ইউনিট বিক্রি হয়ে গেছে। এটি মাত্র 2.9 সেকেন্ডে 0 থেকে 60 কিমি প্রতি ঘণ্টা গতি তুলতে সক্ষম। আল্ট্রাভায়োলেট F77 সম্পূর্ণ চার্জে 307 কিলোমিটার পর্যন্ত চালানো যাবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর