Rishi Sunak

ব্যুরো নিউজ, ৫ জুলাই: গত ৪ জুলাই সাধারণ নির্বাচন সম্পন্ন হয়েছে ব্রিটেনে।  তারপরেই বুথ ফেরত সমীক্ষার রেজাল্ট যা বলছে, ২০১০-সালের পর ব্রিটেনের মসনদ থেকে সরতে চলেছে ডানপন্থী কনজারভেটিভ পার্টি। তবে বুথ ফেরত সমীক্ষার ফল যে সবসময় সত্য হয় এমনটা নয়। এদিকে ব্রিটিশ সংসদে সরকার গঠনের জন্য ৬৫০ আসনের মধ্যে চাই ৩২৬টি আসন। আর লেবার পার্টি ৩০০ আসনের সংখ্যা পেরতেই একপ্রকার নিজের পরাজয় স্বীকার করে নেন প্রধানমন্ত্রী ঋষি সুনক।

কবে জম্মু ও কাশ্মীরে নির্বাচন?

ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনকের হাত ধরেই ১৪ বছর পর অবসান হল ব্রিটেনে কনজারভেটিভ পার্টির শাসন। আর লেবার পার্টির জয় প্রসঙ্গে ঋষি সুনক জানান, তিই লেবার পার্টির নেতা কিয়ার স্টারমারকে অভিনন্দন জানাতে ফোন করেছিলেন। সব পক্ষের শুভেচ্ছা নিয়ে ক্ষমতার শান্তিপূর্ণ হাত বদল করা হবে। আমাদের দেশের স্থিতিশীলতা এবং ভবিষ্যতের প্রতি আমরা সকলেই আস্থা রাখি। পাশাপাশি তিনি কনজারভেটিভ পার্টির হারের দায়ও নিজের কাঁধে তুলে নেন।

BJP Helpline

এদিকে গণনা শেষ হওয়ার আগেই বিজয় ভাষণ দিতে শোনা যায় লেবার পার্টির নেতা স্যার কিয়ার স্টারমারকে। ব্রিটেনের স্থানীয় সময় সকাল ৭:০৫ পর্যন্ত গণনায় দেখা গিয়েছে লেবার পার্টির দখলে ৪০৭ টি আসন। নিজেদের জয় যখন একপ্রকার নিশ্চিত তখনই স্যার কিয়ার স্টারমার বলেন, ১৪ বছর পর ভবিষ্যত ফিরে পেল আমাদের দেশ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর