উড়িষ্যার 'মিনি তিব্বত' image

ব্যুরো নিউজ,৪ সেপ্টেম্বর :আর মাত্র কয়েকটা দিন।অনেকেই আবার নিশ্চয়ই প্ল্যান করছেন যে পুজোয় কোথায় ঘুরতে যাবেন। ভ্রমণ পিপাসুদের জন্য রইল কম খরচে ঘুরতে যাওয়ার দারুণ ঠিকানা। ছোট্ট একটা ছুটির দিনে ঘুরে আসতে পারেন ‘মিনি তিব্বত’।

রোদে পুড়ে যাওয়া ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন টমেটো, রইল টিপস

‘মিনি তিব্বত’ কি ভাবে যাবেন ?

গণেশ চতুর্থীর বিশেষ গুরুত্ব রয়েছে জ্যোতিষশাস্ত্রে এই রাশিগুলির

কলকাতার খুবই কাছেই এই এক টুকরো তিব্বত। দক্ষিণ উড়িষ্যার পূর্বঘাট পর্বতলায় ঘেরা এই গজপতি জেলা। আর মাঝেই রয়েছে একটি ছোট্ট শহর জিয়াং। আর যা উড়িষ্যার ‘মিনি তিব্বত’ নামে পরিচিত।

হাওড়া বা শিয়ালদা থেকে ট্রেনে করে পৌঁছে যাবেন ব্রহ্মাপুর। এছাড়া আপনি বিমান পথে ভ্রমণ করতে চাইলে গিয়ে নামতে হবে ভুবনেশ্বরের বিমানবন্দরে। আর সেখান থেকেই গাড়িতে করে চলে যান জিয়াং।

chandrogiri image

কোথাও ঘুরতে গিয়ে ত্বকের পরিচর্যা করা হয়ে ওঠে না,ঘুরে আসার পর কীভাবে নেবেন ত্বকের যত্ন?

উড়িষ্যার রাজধানী ভুবেনেশ্বর থেকে ২৯০ কিলোমিটার দূরে অবস্থিত এই ছোট্ট পাহাড়ি শহর। । এই জায়গাটিকে তীব্বতীরা বলেন ‘ফুইসিং’। যার অর্থ হল সুখ এবং প্রাচুর্যের দেশ। এছাড়া চন্দ্রগিরি নামে একটি বিখ্যাত জায়গা রয়েছে।

পাকা পেঁপে, সাদা সরষে ও টক দই দিয়ে দূর করুন রোদে পুড়ে যাওয়া ট্যান

কেন যাবেন চন্দ্রগিরি?

তিব্বতী সংস্কৃতির ছোঁয়া: ডালহৌসি, বমডিলা থেকে আগত তিব্বতী শরণার্থীরা এখানে বসতি স্থাপন করেছে। তাদের সংস্কৃতি, রীতি-নীতি, খাবার – সবকিছুই এখানে অন্যতম আকর্ষণ।

chondro giri image
প্রাকৃতিক সৌন্দর্য ভরা মহেন্দ্রগিরি পর্বত, পূর্বঘাট পর্বতমালা, নিরিবিলি পরিবেশ – প্রকৃতিপ্রেমীদের জন্য চন্দ্রগিরি স্বর্গ।
বৌদ্ধ মঠ ,পদ্মসম্ভাবা মহাবিহার মঠসহ বেশ কিছু বৌদ্ধ মঠ এখানে রয়েছে। ধর্মীয় পর্যটকদের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ স্থান।

ঘরোয়া টোটকা ব্যবহার করে দাঁতের হলুদ দাগছোপ পড়া দূর করুন

imges

সকালে মধু খেলে কি হয়? জানেন কি

পদ্মসম্ভাবা মহাবিহার মঠে গিয়ে ভগবান বুদ্ধের ব্রঞ্জের মূর্তি দেখুন।মহেন্দ্রগিরি পর্বতে ট্রেকিং প্রকৃতির মাঝে হেঁটে বেড়াতে পারেন।পূর্বঘাট পর্বমালায় বেষ্টিত এই ছোট্ট শহরের মনোরম প্রাকৃতিক দৃশ্যেও আটকে যাবে আপনার চোখ।শহুরে জীবনের কোলাহল থেকে দূরে একটু সময় কাটাতে চাইলে চন্দ্রগিরি সঠিক জায়গা।এখনই পরিকল্পনা করুন এক অবিস্মরণীয় ভ্রমণের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর