train-derailment-jalpaiguri

ব্যুরো নিউজ ২৪ সেপ্টেম্বর : মঙ্গলবার সকালে জলপাইগুড়ির নিউ ময়নাগুড়ি স্টেশনের কাছে একটি মালগাড়ি দুর্ঘটনার কবলে পড়েছে। সকাল সাড়ে ৬টার দিকে, অসম থেকে নিউ জলপাইগুড়িগামী একটি মালগাড়ির পাঁচটি কামরা লাইনচ্যুত হয়ে যায়। যদিও এই ঘটনায় যাত্রীদের মধ্যে কোনো হতাহতের খবর নেই, তবে এটি রেল চলাচলের জন্য একটি বড় সমস্যা সৃষ্টি করেছে।

হাসপাতালগুলোর নিরাপত্তা ব্যবস্থায় নতুন উদ্যোগ

ট্রেন পরিষেবা পুরোপুরি ব্যাহত হয়নি।

উত্তর-পূর্ব সীমান্ত রেলের আলিপুরদুয়ার ডিভিশনের ডিআরএম জানিয়েছেন, দুর্ঘটনার কারণ তদন্ত করা হচ্ছে। এদিকে, মালগাড়ির লাইনচ্যুতির ফলে উত্তরবঙ্গ এবং উত্তর-পূর্ব ভারতের দিকে যাওয়া দূরপাল্লার ট্রেনগুলিকে বিকল্প পথে চলাচল করতে হচ্ছে। কর্তৃপক্ষ জানিয়েছে, ট্রেন পরিষেবা পুরোপুরি ব্যাহত হয়নি।উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কপিঞ্জল কিশোর শর্মা বলেছেন, “দুর্ঘটনার পর দ্রুত মেরামতির কাজ শুরু করা হয়েছে এবং খুব শিগগিরই ওই স্টেশনেও ট্রেন চলাচল স্বাভাবিক হবে।” যদিও কিছুটা সমস্যা হচ্ছে, তবে যাত্রীদের জন্য নিরাপত্তা এবং সেবা বজায় রাখতে কর্তৃপক্ষ আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

নতুন বন্দে ভারত এক্সপ্রেস: বোলপুর শান্তিনিকেতনে আরও একটি সংযোগ

এই পরিস্থিতিতে রেল কর্তৃপক্ষের পক্ষ থেকে যাত্রীদের জন্য সতর্কতা জারি করা হয়েছে। আশা করা হচ্ছে, লাইন মেরামতির কাজ শেষ হলে দ্রুত গতিতে ট্রেন চলাচল শুরু হবে। দুর্ঘটনার ফলে যাত্রীদের ভোগান্তি কমাতে বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।রেলপথে কোনো ধরনের দুর্ঘটনা কখনোই সুখকর নয়। তাই কর্তৃপক্ষ সবসময় চেষ্টা করছে যেন যাত্রীদের নিরাপত্তা সর্বোচ্চ হয় এবং এ ধরনের পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রস্তুত থাকে। আশা করা যায়, পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হবে এবং যাত্রীদের যাত্রা নিরাপদ থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর