Rain forecast for this week

ব্যুরো নিউজ, ২৬ ফেব্রুয়ারি: শীত হোক কিংবা বসন্ত বৃষ্টি যেন বঙ্গবাসীর পিছু ছাড়তেই নারাজ। তবে, বৃষ্টি পড়লেও ভ্যাপসা গরমে অতিষ্ঠ বঙ্গবাসী। দিনে গরম আর রাতে হালকা হিমেল হাওয়ার পরশে ঘরে ঘরে সর্দি কাশি জ্বর হয়েই চলেছে। তাপমাত্রার পারদও ক্রমশ ঊর্ধ্বমুখী। আশা করা যাচ্ছিলো এইবার হয়তো বৃষ্টি কমে যাবে। কিন্তু তাঁর মধ্যেই আলিপুর আবহাওয়া দফতর জানিয়ে দিয়েছে, আগামী কিছুদিন বঙ্গে বৃষ্টির দাপট চলবেই। আজ অর্থাৎ সোমবার থেকে ঘূর্ণাবর্তের জেরে রাজ্যের কিছু জেলা বৃষ্টিতে ভেজার সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার পর্যন্ত এই বৃষ্টি চলবে। সঙ্গে বইতে পারে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া।

গরমের আমেজ যেন গোটা রাজ্য জুড়ে। ঘরের ভিতরে পাখা ছাড়া যেন চলাই যাচ্ছে না। আর ঘরের বাইরে বের হলে অনুভূত হচ্ছে হিমেল হাওয়ার পরশ।

ঘূর্ণাবর্তের জেরে ফের বঙ্গে বৃষ্টির সম্ভাবনা  

কয়েকদিন ধরেই দঃ বঙ্গের মেঘলা আকাশ চোখে পড়ছে। তবে, বেলার দিকে সামান্য রোদের দেখা মিলছে। সাথে পাল্লা দিয়ে চলছে ঝমঝমিয়ে বৃষ্টি। বইছে ঝোড়ো হাওয়া। এরই মধ্যে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ উঃ ২৪ পরগনা, দঃ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলী, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই তবে পুরুলিয়া ও ঝাড়গ্রামে আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুতসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সাথে পাল্লা দিয়ে বইবে ঝোড়ো হাওয়া। 
Today's Weather

আজ শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৬.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৮৩ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৫৫ শতাংশ।

Advertisement of Hill 2 Ocean

আজ দঃ বঙ্গ ভিজলেও উঃ বঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পঙ, উঃ দিনাজপুর, দঃ দিনাজপুর ও মালদায় আগামী ২৪ ঘণ্টা কোন বৃষ্টি হবেনা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর