Rain forecast for this week

ব্যুরো নিউজ, ২৩ ফেব্রুয়ারি: দিন বদলের সাথে সাথে ক্রমে বঙ্গের আবহাওয়ার পরিবর্তন হয়েই চলেছে। বঙ্গ থেকে রীতিমতো শীত উধাও হয়ে গিয়েছে। তাপমাত্রার পারদ ক্রমশই ঊর্ধ্বমুখী হয়ে চলেছে। এর মধ্যেই রাজ্যের বিভিন্ন জেলায় চলছে বজ্রবিদ্যুতসহ বৃষ্টিপাত। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজও সমস্ত জেলায় দুর্যোগপূর্ণ আবহাওয়া চোখে পড়বে। তবে বেশ কিছুদিন বঙ্গের আবহাওয়া এমনই থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। সঙ্গে বইতে পারে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া।

পশুরাজের পেটে রক্ষক

গরমের আমেজ গোটা রাজ্য জুড়ে। ঘরের ভিতরে পাখা ছাড়া যেন চলাই যাচ্ছে না। এইরকম আবহাওয়ার মধ্যেই আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী কয়েকদিন বঙ্গে বৃষ্টির সাথে সাথে বইবে দাপুটে ঝোড়ো হাওয়া।

অবশেষে রাজ্যে স্বস্তির বৃষ্টি

গত দুদিন ধরেই দঃ বঙ্গের আকাশ সকালের দিকে মেঘলা। সাথে চলছে ঝমঝমিয়ে বৃষ্টি। বইছে ঝোড়ো হাওয়া। তবে গত দুদিন ধরে বৃষ্টি হওয়ার ফলে কিছুটা হলেও স্বস্তি পেয়েছে বঙ্গবাসী। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ উঃ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলী, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানের আবহাওয়া শুষ্ক থাকবে। তবে আজ দঃ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্যুতসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সাথে পাল্লা দেবে ঝোড়ো হাওয়া।

rainy day

আজ শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৯৩ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৭০ শতাংশ।

Advertisement of Hill 2 Ocean

আজ দঃ বঙ্গের পাশাপাশি ভিজবে উঃ বঙ্গের কিছু জেলা। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পঙে আজ বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে উঃ দিনাজপুর, দঃ দিনাজপুর ও মালদায় আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুতসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর