ব্যুরো নিউজ,১৩ ফেব্রুয়ারি: বঙ্গের আবহাওয়ার অনবরত মুড সুইং হয়েই চলেছে। বঙ্গে শীতের স্পেল প্রায় নেই বললেই চলে। কখনো মেঘলা আকাশ তো কখনো রোদের ঝলক দেখতে পাওয়া যাচ্ছে। সব কিছুর সাথে পাল্লা দিয়ে কুয়াশার ব্যাটিং অব্যাহত রয়েছে। এরই মধ্যে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে সরস্বতী পুজোয় বজ্রবিদ্যুতসহ বৃষ্টি হবে গোটা বঙ্গ জুড়ে। দঃ বঙ্গের মোট ৮ জেলায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

কেন সরস্বতী পুজোর দিন হলুদ রঙ ব্যবহৃত হয়?

সরস্বতী পুজোয় বঙ্গের জেলায় জেলায় বৃষ্টির ইঙ্গিত

গতকাল থেকেই দঃ বঙ্গে মেঘলা আকাশ চোখে পড়ছে। উত্তর পশ্চিমের শীতল হাওয়ার রমরমা কমে বাড়ছিল পূবালী হাওয়ার দাপট। তবে এর মধ্যেই ফের পাওয়া গেলো বৃষ্টির ইঙ্গিত। গতকাল থেকে বঙ্গে শীত প্রায় নেই বললেই চলে। তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী। আগামী বুধবার ও বৃহস্পতিবারের মধ্যে তাপমাত্রা আরও খানিকটা বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে।

Rain

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ দঃ বঙ্গের জেলা যেমন উঃ ২৪ পরগনা, দঃ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলী, নদীয়া, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ও পূর্ব বর্ধমানে আগামী ২৪ ঘণ্টায় কোন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে বজ্রবিদ্যুতসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আজ সকাল থেকে শহর কলকাতার আকাশ মেঘলা। পাশাপাশি কুয়াশায় ঢেকে গিয়েছে গোটা শহর। আজ শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৯২ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৪৪ শতাংশ।

rainy day

দঃ বঙ্গের কিছু জেলায় বৃষ্টিপাত হলেও উঃ বঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পঙ, উঃ দিনাজপুর, দঃ দিনাজপুরে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে মালদায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ইভিএম নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর