today-weather-update

ব্যুরো নিউজ, ১৫ এপ্রিল: দিল্লিবাসী ঝমঝমিয়ে বৃষ্টিতে রেহাই পেয়েছে জ্বালাপোড়া গরম থেকে। দিল্লি-NCR এলাকায় রবিবারও পূর্বাভাস মোতাবেক দিনভর বৃষ্টি হয়েছে। আবহাওয়া সূত্রে খবর, রাজধানী শহরের আকাশ মেঘলা থাকবে উত্তর পশ্চিম ভারতে তৈরি হওয়া ঝঞ্ঝার জেরে। দিল্লির বাসিন্দারা প্রবল দহন থেকে মুক্ত থাকবেন ২০ এপ্রিল পর্যন্ত। তবে বেশিদিনের জন্য নয় এই স্বস্তি। একটু একটু করে পারদ চড়তে শুরু করবে ১৮ এপ্রিলের পর থেকে।

একটু একটু করে পারদ চড়তে শুরু করবে ১৮ এপ্রিলের পর থেকে

আজ সোমবার চাকরিক্ষেত্রে ভয়ানক চাপের মুখে পড়বেন এই ৫ রাশির জাতক-জাতিকারা!

বৃষ্টিপাত হবে কোন কোন রাজ্যে?

মধ্য প্রদেশের কিছু এলাকায় আগামী দু’তিনদিন ধরে ঝোড়ো হাওয়া বইতে পারে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে। সে রাজ্যে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে পশ্চিম রাজস্থান, জম্মু এবং দক্ষিণে তামিলনাড়ুতে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে।

পাশাপাশি, রবিবার পর্যন্ত বৃষ্টিপাত চলেছে পশ্চিম উত্তর প্রদেশ এবং উত্তরাখণ্ডে। এদিকে, ১৬-১৭ তারিখ পর্যন্ত বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয়, জম্মু ও কাশ্মীর এবং লাদাখে। সোমবার হিমাচল প্রদেশেও বৃষ্টি হবে।

একটি পশ্চিমী ঝঞ্ঝা তৈরি হয়েছে ইরানের উপর। সেটি ভারতে আরও সক্রিয় হবে আজ অর্থাৎ সোমবার। দক্ষিণ রাজস্থান এবং সংলগ্ন উত্তর গুজরাটে এর প্রভাব পড়বে। কিছুটা প্রভাব পড়তে চলেছে ওড়িশাতেও। এই প্রসঙ্গে হাওয়া অফিস জানিয়েছে, পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি এবং পশ্চিম উত্তর প্রদেশেও এর প্রভাবে বৃষ্টিপাত হবে সোমবার।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর