modi on Ram Mandir-Surya Tilak

ব্যুরো নিউজ, ৭ ফেব্রুয়ারি: আজ শ্রীনগর সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকালই এ রাজ্যে এসে একাধিক প্রকল্পের উদ্বোধন করেছেন তিনি। দেশের মধ্যে প্রথম নদির নিচ দিয়ে মেট্রো রেল পরিষেবা উদ্বোধন করে ইতিহাস গড়েছেন তিনি। এরপর আজ জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে যাবেন তিনি। সেখানেও একাধিক প্রকল্পের ঘোষণা করবেন তিনি।

নারীর সম অধিকার আজও প্রতিষ্ঠিত হয়নি

২০১৯ সালে সংবিধানের ৩৭০ ধারা বাতিলের পর এই প্রথমবার শ্রীনগরে আসছেন প্রধানমন্ত্রী। শ্রীনগরের বকসি স্টেডিয়ামে একটি জনসভা করবেন মোদী। সেই  সভার জন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। বিপুল সংখ্যক প্যারামিলিটারি বাহিনী মোতায়েন করা হয়েছে। জানা গিয়েছে, এই জনসভায় যোগ দেওয়ার জন্য হাজারেরও বেশি বাস ছাড়া হবে। শহরের বিভিন্ন প্রান্ত থেকে মানুষজন আসবেন প্রধানমন্ত্রীর এই জন সভায় যোগ দিতে। বিজেপি সূত্রে জানা গিয়েছে, ২ লক্ষেরও বেশি জনসমাগম হতে পারে প্রধানমন্ত্রীর সভা ঘিরে। মোদীর বক্তব্য যাতে সকলের কাছে পৌঁছায় সেই জন্য জেলায় জেলায় জায়ান্ট স্ক্রিনও বসানো হয়েছে। যেখানে প্রধানমন্ত্রীর সভার সরাসরি সম্প্রচার দেখানো হবে।

This is the first time the PM is in Srinagar after the repeal of Article 370

লোকসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রী মোদীর শ্রীনগর সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। ২০১৯ সালে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার করার পর গত ৫ বছরে জম্মু ও কাশ্মীরে কি কি কাজ হয়েছে, পাশাপাশি মানুষ কতটা উপকৃত হয়েছে তা তুলে ধরা হবে এই সভায়। এই সভা থেকে জম্মু ও কাশ্মীরের কৃষি – পর্যটন সংক্রান্ত একাধিক প্রকল্পের ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী। এমনটাই মনে করা হচ্ছে। পাশাপাশি এদিন তিনি হজরতবুল দরগার সংস্কার প্রকল্পেরও উদ্বোধন করবেন বলে জানা গিয়েছে।

পাশাপাশি বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক তরুণ চুগ জানান, কাশ্মীরে দুর্নীতি শেষ হয়েছে। জম্মু ও কাশ্মীরে উন্নয়ন হয়েছে, শিল্প হয়েছে। প্রধানমন্ত্রীর আহ্বানে সকল মানুষ এই সভায় যোগ দেবেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর