the impact of heavy rainfall on toy train services

ব্যুরো নিউজ,১৮ সেপ্টেম্বর:পাহাড়ে টানা বৃষ্টি চলছে, যার ফলে জনজীবনের পাশাপাশি যোগাযোগ ব্যবস্থা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। বিশেষ করে শিলিগুড়ি থেকে দার্জিলিং এবং দার্জিলিং থেকে শিলিগুড়ির টয় ট্রেনের রেলপথেও পড়েছে এর ভয়াবহ প্রভাব। ফলে, দার্জিলিং হিমালয়ান রেলওয়েকে রেলপথ মেরামত করতে বেগ পেতে হচ্ছে। বর্তমানে টয় ট্রেন পরিষেবা আপাতত বন্ধ রয়েছে।

জুনিয়র ডাক্তারদের আন্দোলন: উৎসবের মধ্যে প্রতিবাদ

টয় ট্রেনের পরিষেবা শুরু কবে হবে?

জুলাই মাস থেকে শুরু হওয়া অতিবৃষ্টির ফলে টয় ট্রেনের পরিষেবা কার্যত থমকে গেছে। কিছুদিন আগে মেরামতের কাজ শুরু হলেও, লাগাতার বৃষ্টির কারণে কাজ ব্যাহত হচ্ছে। রংটং এবং কার্শিয়াঙের বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছে। চলতি মাসের ২০ তারিখ থেকে টয় ট্রেনের যাত্রা শুরু করার পরিকল্পনা ছিল, কিন্তু এবার নতুন নির্দেশিকা জারি করেছে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে। মেরামতের কাজের জন্য সময়সীমা বাড়িয়ে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়েছে।উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কপিঞ্জলকিশোর শর্মা জানান, “বহু স্থানে মেরামতের কাজ এখনও বাকি রয়েছে। এ কারণে পরিষেবা বন্ধ রাখার সময়সীমা বাড়ানো হয়েছে। আগের নির্দেশিকায় সময়সীমা ২০ সেপ্টেম্বর ছিল, কিন্তু এখন তা ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। আমরা আশা করছি, পুজোর আগেই টয় ট্রেনের পরিষেবা শুরু হবে।”

জুনিয়র ডাক্তারদের আন্দোলন: আর্থিক প্রতারণার সতর্কতা

এটি স্পষ্ট যে, পাহাড়ের অতিবৃষ্টি কেবল যোগাযোগ ব্যবস্থার উপরই নয়, স্থানীয় মানুষের জীবিকা এবং পর্যটন শিল্পেও গুরুতর প্রভাব ফেলছে। অনেক পর্যটক এই পরিস্থিতিতে হতাশ হয়ে পড়ছেন, কারণ দার্জিলিংয়ের টয় ট্রেনের সফর এক অসাধারণ অভিজ্ঞতা।পাহাড়ি অঞ্চলে বৃষ্টির কারণে সৃষ্টি হওয়া পরিস্থিতি মোকাবিলায় কর্তৃপক্ষের উদ্যোগ খুবই গুরুত্বপূর্ণ। আশা করা যাচ্ছে, দ্রুত মেরামত কাজ শেষ হলে ফের চলতে শুরু করবে টয় ট্রেন, যাতে পর্যটকরা আবারো সুন্দর প্রাকৃতিক দৃশ্যের মাঝে যাত্রা করতে পারেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর