Insulin given to Kejriwal on Tihar
ব্যুরো নিউজ, ২৬ মার্চ: গ্রেফতার হয়েছে দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বহুবার ইডির হাজিরা এড়িয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। দিল্লিতে আবগারি দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে  কেজরীওয়ালের। আর এবার সেই মামলায় গ্রেফতারির হাত থেকে বাঁচতে দিল্লি হাইকোর্টের দারস্ত হইয়েছিলেন অরবিন্দ। দিল্লি হাইকোর্টে তিনি আবেদন জানিয়েছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট যেন তার বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ না নেয়। সেই বিষয়টি জানিয়ে আদালতের কাছে আবেদন জানান তিনি। পাশাপাশি তিনি এও আবেদন করেন যে, তিনি যদি সমন মেনে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে হাজিরা দেন, তবে ইডি যেন তাকে গ্রেফতার না করে। কিন্তু সেই আবেদন খারিজ করে দেয় আদালত। এরপরে  বৃহস্পতিবার রাতেই অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। ২৮ মার্চ পর্যন্ত ED হেফাজত কেজরিওয়ালের। কিন্তু সেখান থেকেও বড় বার্তা দেন অরবিন্দ কেজরিওয়াল।
৭ লাখ টাকা বল পিছু নিয়েও দর্শকদের কার্যত হতাশ করলেন অজি পেস তারকা মিচেল স্টার্ক
Advertisement of Hill 2 Ocean
অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারীর তীব্র বিরোধিতা করতে দেখা গিয়েছে এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এমনকি তিনি কেজরিওয়ালের স্ত্রী সুনীতা কেজরিওয়ালের সঙ্গেও কথা বলেন।
এদিকে অরবিন্দ কেজরিওয়ালের হয়ে বার্তা দিতে দেখা যায় তার স্ত্রী সুনীতা কেজরিওয়ালকে। সুনীতা কেজরিওয়ালের মাধ্যমে আপ নেতা তথা দিল্লীর মুখ্যমন্ত্রী জনগনের উদ্দেশ্যে বলেন, আমায় গ্রেপ্তার করা হয়েছে। আমি জেলের ভিতরে থাকি বা বাইরে, সর্বক্ষণ দেশের সেবার কাজ করে যাব। আমি জীবনে অনেক সংঘর্ষ করেছি। আগামী দিনেও করব। কেজরিওয়াল রাজ্যের মহিলাদের জন্য ফ্রি বাস সার্ভিস, এমনকি এবছর বাজেটে ১৮ ঊর্ধ্ব মহিলাদের জন্য আর্থিক ভাতাও চালু করার কথা জানিয়েছিলেন। তাই তার গ্রেফতারীর পর সেই পরিষেবাগুলি মিলবে কি না সেই নিয়েও উদ্বেগ দেখা গিয়েছিল মহিলা মহলে। কেজরিওয়াল সে উদ্দেশ্যে বলেন, দিল্লির মা-বোনেরা হয়তো ভাবছেন, কেজরিওয়াল জেলে, তবে এবার তারা বিভিন্ন পরিষেবাগুলি পাবেন কিনা! তাঁদের তিনি আশ্বস দিয়ে বলেন, কোনও গরাদই নেই যে আমাকে মানুষের সেবা করা থেকে আটকাতে পারে। যেমন বলা তেমনি কাজ। রবিবাসরীয় সকালে জেল থেকেই সরকার পরিচালনার কাজ করতে দেখা যায় দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে।


এদিকে আগে থেকেই আপ নেতৃত্ব জানিয়ে দিয়েছে যে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল তার পদ থেকে পদত্যাগ করবেন না। তাই সেই মত জেল থেকেই চালাবেন সরকার। আর গত রবিবার সকালেই সেই রকমই ছবি সামনে আসে। সেদিন ইডি হেফাজতে থাকাকালীন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল প্রথম প্রশাসনিক অর্ডার জারি করেন। এবিষয়ে আপ সরকারের জল বিভাগের মন্ত্রী অতশী রবিবার সকাল ১০টা নাগাদ একটি সাংবাদিক বৈঠক করেন। আর সেখানেই জানান বিষয়টি। তিনি এও জানান যে, আজ সকালে ইডি হেফাজতে থাকাকালীনই পানীয় জল বিভাগ সংক্রান্ত একটি নির্দেশ জারি করছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।
ভোটে তারকারা | সেলেব প্রার্থীদের ভোট-প্রচার নিয়ে কী বার্তা নির্বাচন কমিশনের?
এরপর আজ সাংবাদিক বৈঠকে দিল্লিবাসীর উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজ জানান, অরবিন্দ কেজরীবাল জেলে আছেন ঠিকই, কিন্তু তিনি প্রতি মুহূর্তে দিল্লীবাসীর কথাই ভাবছেন। তার চিন্তা হল, তার অনুপস্থিতিতে যেনও কোনও পরিষেবা বিঘ্নিত না হয়। একইসঙ্গে সৌরভ ভরদ্বাজ জানান,  দিল্লির লক্ষাধিক পরিবার  ওষুধের জন্য সরকারি হাসপাতাল ও মহল্লা ক্লিনিকের উপর নির্ভরশীল। তাই সেখানে বিনামূল্যে পরিষেবা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছে মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। এর পাশাপাশি সৌরভ ভরদ্বাজ বলেন কেজরিওয়ালের নির্দেশ আমাদের কাছে ঈশ্বরের আদেশের সমান। তাই তার সেই নির্দেশ আমরা যুদ্ধকালীন তৎপরতায় পালন করব।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর