teeth ips image

ব্যুরো নিউজ,৪ সেপ্টেম্বর :’মুক্তোর মতো হাসি’ এই প্রশংসা হয়তো সারাজীবনে কম বেশি সবাই শুনতে চাই আমরা।দাঁতের মধ্যে হলুদ দাগছোপ থাকলে এটা মোটেই ভালো দেখায় না। আমরা অনেকেই নিয়মিত দাঁত মাজার পরেও এই সমস্যা থেকে বের হতে পারি না। হলুদ দাগছোপ দূর করার জন্য শুধু মাজনের উপর ভরসা করলে হবে না। মুক্তোর মত হাসি পেতে হলে কিন্তু অবশ্যই দাঁতে যত্ন নেওয়া উচিত। এজন্য আপনি কিছু ঘরোয়া টোটকা ব্যবহার করতে পারেন।

এ কি বললেন আর জি কর হাসপাতালের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলী?

সাদা ঝকঝকে হাসি পেতে ব্যবহার করুন

লবঙ্গ: স্বাস্থ্য ও ভাগ্যের চাবিকাঠি

নিম যেমন ত্বকের জন্য উপকারী, তেমনি নিম গাছের দাঁতন দাঁতের যত্ন নিতে ভীষণ উপকারী। দাঁত মজবুত রাখতে ও দাঁতকে সাদা করতে নিমের বিকল্প নেই। নিম গাছের পাতা শুকিয়ে গুঁড়ো করে তা মাজনের সঙ্গে আপনি ব্যবহার করতে পারেন। নিম গাছের পাতার গুঁড়ো দিয়ে দাঁত মাজলে মুক্তোর মত ঝকঝকে হাসি পেতে আপনি বাধ্য।

আরজি কর কাণ্ডে নতুন মোড়: সন্দীপ ঘোষ সাসপেন্ড, আন্দোলনকারীদের জয়

তুলসী যেমন সর্দি কাশি সারিয়ে তুলতে কার্যকরী। তেমনি দাঁত চকচকে রাখতেও তুলসী সত্যিই উপকারী। দাঁতে বেড়ে ওঠা ব্যাকটেরিয়াকে ধ্বংস করে তুলসী পাতা। দাঁতে পোকার সমস্যা ও মাড়ি ফুলে রক্ত বার হওয়ার সমস্যা থেকেও মুক্তি পেতে সাহায্য করে তুলসী। তুলসী পাতা  গুঁড়ো করে শুকিয়ে মাজনের সঙ্গে ব্যবহার করলে পাবেন এর উপকার।।

“মানুষের চোখে ধুলো দিতেই সিট গঠন”সন্দীপের বিরুদ্ধে এবার ইডি তদন্তের দাবিতে মামলা দায়ের আইনজীবীর

হলুদ ত্বকের জন্য উপকারী। ঠিক তেমনি দাঁত সাদা করতে হলুদের বিশেষ গুণ রয়েছে। দাঁতের হলদে ভাব দূর করতে সাহায্য করে হলুদ।হলুদে রয়েছে অ্যান্টি-ইনফ্লামেটরি এবং অ্যান্টিমাইক্রোবিয়াল উপাদান। আপনি যদি নিয়মিত এক চামচ হলুদ গুঁড়োর সাথে নারকেল তেল মিশিয়ে দাঁত ভালো করে পরিস্কার করেন তাহলে ঝকঝকে দাঁত পেতে বাধ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর