tapobroto-ray-arrest-rad-road-carnival

ব্যুরো নিউজ,১৬ অক্টোবর:কলকাতার রেড রোডে দুর্গাপুজোর কার্নিভালে ‘প্রতীকী অনশনকারী’ লেখা ব্যাজ পরে থাকা চিকিৎসক তপোব্রত রায়কে আটক করেছিল কলকাতা পুলিশ। মঙ্গলবার বিকেলে ময়দান থানায় নিয়ে যাওয়া হয়েছিল তাকে, কিন্তু পরে রাতে তাকে মুক্তি দেওয়া হয়। তপোব্রতের মুক্তির পর ময়দান থানার সামনে আন্দোলনকারীরা হইচই করতে শুরু করেন এবং স্লোগান দিতে থাকেন। কিছু আন্দোলনকারী ভারতের জাতীয় পতাকাও উড়িয়েছেন।

অমিত শাহের কলকাতা সফরঃবিজেপির সদস্য সংগ্রহ অভিযান

ঐক্যবদ্ধের উদাহরণ

মঙ্গলবার বিকেল থেকে রেড রোডে দুর্গাপুজোর কার্নিভাল শুরু হয়। সেখানে কলকাতার বিখ্যাত পুজোগুলি অংশগ্রহণ করে। এই অনুষ্ঠানে কলকাতা পুরসভার একটি মেডিক্যাল দলও ছিল, যারা কার্নিভালে হঠাৎ অসুস্থ হলে বা আঘাত লাগলে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করবে। এই মেডিক্যাল দলের সদস্যদের মধ্যে ছিলেন তপোব্রত। তবে, তার শার্টে লাগানো ‘প্রতীকী অনশনকারী’ লেখা ব্যাজের জন্য তিনি আটক হন।অভিযোগ রয়েছে, তিনি এই ব্যাজ পরে আমরণ অনশনকারীদের সমর্থনে ছিলেন। আন্দোলনকারী জুনিয়র ডাক্তার দেবাশিস বলেন, “আমাদের আন্দোলনকে দমন করা যাবে না। তপোব্রতকে আটক করা হয়েছে কেবল তার সমর্থনের জন্য।” গত ৫ অক্টোবর থেকে ধর্মতলায় জুনিয়র ডাক্তাররা আমরণ অনশন শুরু করেন। তাদের সমর্থনে দেশজুড়ে বিভিন্ন জায়গায় ‘প্রতীকী অনশন’ অনুষ্ঠিত হচ্ছে। আইএমএ (ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন) এই আন্দোলনের নেতৃত্ব দিচ্ছে।

‘সিংহম এগেইন’ সিনেমায় তারকাদের বাজেট জানুন!

এদিকে, রেড রোডের পাশে রানি রাসমণি অ্যাভিনিউতে চিকিৎসকদের আটটি সংগঠন ‘দ্রোহের কার্নিভাল’ নামে একটি কর্মসূচি আয়োজন করেছিল, যেখানে অনেক সাধারণ মানুষ যোগ দিয়েছিলেন। ধর্মতলায় সাধারণ মানুষ হাত ধরে ব্যারিকেড তৈরি করে।এই আবহে একজন চিকিৎসককে আটক করা হলেও পরে তিনি মুক্তি পান।তপোব্রত রায়ের আটক হওয়ার ঘটনা আন্দোলনকে নতুন মাত্রা দিল এবং চিকিৎসক সমাজের মধ্যে আরও ঐক্যবদ্ধের উদাহরণ স্থাপন করল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর