Kartik Patra lose everything

ব্যুরো নিউজ, ৩ ফেব্রুয়ারি: তমলুকের বাসিন্দা কার্তিক পাত্র ভেবেছিলেন OTP দিলেই তার ব্যাঙ্ক অ্যাকাউন্টে গ্যাসের ভর্তুকি ঢুকবে। যেমন ভাবা, তেমন কাজ! এরপর আর কী? OTP দিতেই হলো সর্বনাশ! কার্যত সমস্ত কিছু হারিয়ে সাইবার থানার দ্বারস্থ হয়েছেন তিনি।

cyber crime at Tamluk

নিজের সর্বস্ব খুইয়ে সাইবার থানার দ্বারস্থ এক ব্যক্তি

সূত্র মারফত জানা গিয়েছে, কার্তিক পাত্র নামের ওই ব্যাক্তির মোবাইলে একটি ফোন আসে। ফোনে তাকে তার পরিচিত এক ব্যাক্তি বলেন, ‘গ্যাসের ভর্তুকির টাকা ঢুকবে, কিন্তু আমার অ্যাকাউন্ট নেই, তোমার নম্বরটা… ‘। বলা হয়েছিল পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের একটি অ্যাকাউন্ট নম্বর লাগবে। পরিচিত ব্যক্তির ফোন আসায় নির্দ্বিধায় নিজের অ্যাকাউন্ট নম্বর দিয়ে দিয়েছিলেন কার্তিক। তাকে জানানো হয়েছিল তাঁর কাছেই OTP চেয়ে ফোন আসবে। ঠিক যেমনভাবে বলা হয়েছিলো, ফোন ও ঠিক তেমনভাবেই এসেছিল। এরপর কার্তিকের কাছ থেকে আধার নম্বর চাওয়া হলে তিনি তাও দিয়ে দেন। OTP আসে তার নাম্বারে। কিন্তু ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে। এরপর সমস্ত কিছু বুঝে সাইবার থানায় এফ আই আর করেন তিনি।

উল্লেখ্য, আর্থিক প্রতারণা নিয়ে বারবার সতর্ক করা হচ্ছে সাধারণ মানুষকে। বিভিন্ন মাধ্যমে দেওয়া হচ্ছে সেই সমস্ত সতর্কবার্তা। কিন্তু তারপরও এমন সব ঘটনা সামনে আসছে।

এই বিষয়ে কার্তিক জানান, আমার ফোনে OTP আসার কথা বলা হয়েছিল। সেই OTP ফোনে আসে। সেটা দেখে বলার পর থেকেই ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা কাটা শুরু হয়। প্রায় ৫০ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর