sunrise-india-arunachal-pradesh

ব্যুরো নিউজ, ১৬ অক্টোবর :আপনার কি জানা আছে, যে ভারতের কোন রাজ্যে সূর্য প্রথম ওঠে? অনেকেই হয়তো এই তথ্যটি জানেন না, কিন্তু এটি একদমই চমকপ্রদ! আসুন জেনে নেওয়া যাক ভারতের সেই রাজ্যের নাম, যেখানে সূর্য প্রথম উদয় হয়।

ভারত বাংলাদেশ নয়, বিশ্বের সবচেয়ে বেশি ভাত খান কোন দেশ ? জানেন কি

কি নাম সেই রাজ্যের?

পৃথিবী ও এর আশপাশের নানা বৈজ্ঞানিক রহস্য আমাদেরকে অবাক করে। সূর্য ও চাঁদ, তাদের গতি, এবং পৃথিবীর আকার সম্পর্কে প্রচুর তথ্য আমাদের জানা। এটি শুধু আমাদের দৈনন্দিন জীবনে গুরুত্বপূর্ণ নয়, বরং সরকারি এবং প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রশ্নপত্রেও প্রাসঙ্গিক।

কলা পাতায় খাবার খাওয়ার অনেক স্বাস্থ্যকর উপকারিতা রয়েছে?আপনি কি জানেন

বর্তমানে ইন্টারনেটে একটি প্রশ্ন ভাইরাল হয়েছিল ভারতের কোন রাজ্যে সূর্য আগে ওঠে? উত্তরটি অনেকের কাছেই অজানা। কিন্তু জানলে অবাক হবেন, অরুণাচল প্রদেশ হল ভারতের সেই রাজ্য যেখানে অন্য রাজ্যের তুলনায় সূর্য আগে ওঠে। বিশেষ করে অরুণাচল প্রদেশের আঞ্জাউ জেলার ডং নামক গ্রামে সূর্যের প্রথম রশ্মি দেখা যায়।

ডং গ্রামটি সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ১,২০০ মিটার উচ্চতায় অবস্থিত। এটি চিন ও মায়ানমারের সীমান্তে অবস্থিত। এই গ্রামের সৌন্দর্য বৃদ্ধি করে এর নদী ও পর্বতের দৃশ্য। ব্রহ্মপুত্রের একটি উপনদী লোহিতের সঙ্গম এই এলাকায় এটিকে আরও আকর্ষণীয় করে তোলে।

লক্ষ্মী দেবীর আশীর্বাদ-ঐশ্বর্য  পেতে এই নিয়মগুলি মেনে চলুন

অবাক হওয়ার বিষয় হল, ডং গ্রামে সূর্য দেশের অন্য যে কোনও স্থানের তুলনায় এক ঘণ্টা আগে ওঠে এবং সেখান থেকে এক ঘণ্টা আগে অস্ত যায়। এই কারণে পর্যটকদের কাছে ডং গ্রাম বিশেষভাবে জনপ্রিয় হয়ে উঠেছে।  এটি বিশ্ব মানচিত্রেও পরিচিতি অর্জন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর