Sukanta majumder

ব্যুরো নিউজ, ৫ জুন: এবারের লোকসভায় ৪০০ পারের লক্ষ্য মাত্রা থাকলেও বাংলায় ৩০ টি আসনের টার্গেট বেধে দিয়েছিল বিজেপি নেতৃত্ব। তবে সেই সংখ্যার ধারে কাছে পৌঁছতে পারেনি গেরুয়া শিবির। এমনকি জেতা আসনও খুইয়েছে বিজেপি। লোকসভার ৪০০ আসনের দৌরে পিছিয়ে পড়তে দেখা গিয়েছে বিজেপির হেভিওয়েটদেরও। বিজেপির এককালীন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক, এমনকি জুন মালিয়ার কাছে হারলেন অগ্নিমিত্রা পাল। কার্যত, মুখ থুবড়ে পড়েছে বঙ্গ বিজেপি। তবে কেন এমন ফলাফল তা নিয়ে কী বলছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার?

বিজেপির ভরসার মান রাখলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

গতবারের লোকসভা নির্বাচনে বাংলা থেকে ১৮ টি আসন পেয়েছিল বিজেপি। আর এবার ৩০ টি আসনের লক্ষ্য ছিল। তবে, বুথ ফেরত সমীক্ষার রিপোর্টকে উল্টে দিয়ে মাত্র ১২ টি আসনই হাতে আসে বিজেপির। অর্থাৎ যেখানে এবার বাংলায় গেরুয়া ঝড় তোলার কথা ছিল পদ্ম শিবিরের সে জায়গায় গতবারের থেকেও খারাপ ফলাফল।

BJP Helpline

এ বিষয়ে সুকান্ত মজুমদার জানান, বিষয়গুলি পার্টির মধ্যে আলোচনা করবেন। রাজ্য সভাপতি হিসাবে দায় তাঁরই। তবে, সব সিদ্ধান্ত তিনি একা নিতে পারেননি। কিন্তু তাঁর দায় তাকেই নিতে হবে বলেন জানান তিনি। আর তিনি এও বলেন, আমি পিছু পা হব না। দিলীপ ঘোষ সম্পর্কে তিনি বলেন, তাঁর বিশ্বাস ছিল জে, দিলীপ ঘোষ জিতবেন। তবে দিলীপ ঘোষের কেন্দ্র পরিবর্তনের জন্যই এই হার বলে মনে করছেন সুকান্ত মজুমদার। তবে নিশীথ প্রামাণিকের পরাজয় তিনি কোনও ভাবেই মেনে নিতে পারছেন না।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর