SSC scam

ব্যুরো নিউজ, ২৬ ফেব্রুয়ারি: রাজ্যের বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী। তাকে নিয়ে বরাবরই ‘অস্বস্তি’তে রাজ্য সরকার। এবার তার বিরুদ্ধে FIR দায়ের করতে চেয়ে হাইকোর্টে মামলা দায়ের করেছে রাজ্য সরকার।

Advertisement of Hill 2 Ocean

আজও অশান্ত বেড়মজুর | সিরাজ‌, অজিতের পর তৃণমূল নেতা শঙ্করের বাড়িতে ভাঙচুর

FIR করতে চেয়ে বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চে আবেদন করা হয়। কিন্তু, সোমবার রাজ্য জানায় এই মামলা শোনার এক্তিয়ার রয়েছে বিচারপতি জয় সেনগুপ্তর। কিন্তু তিনি এখন সার্কিট বেঞ্চে রয়েছেন। তাই শেষে মামলার শুনানির জন্য অন্য বেঞ্চ নির্ধারণ করতে চায় রাজ্য। আর মামলা করার সেই আবেদন জানানো হয় প্রধান বিচারপতির কাছে। এরপরেই মামলা দায়ের করার অনুমতি দেয় প্রধান বিচারপতি।

SState in court against Subhendu in Khalistani dispute

ডিভিশন বেঞ্চ জানিয়েছে যে মামলাটি শুনবেন বিচারপতি জয় সেনগুপ্তই । প্রয়োজনে অনলাইনের মাধ্যমেও এই মামলার শুনানি হতে পারে। আগামীকালই মামলার শুনানির রয়েছে।

প্রসঙ্গত, সন্দেশখালি যান বিরোধী দলনেতা তথা জননেতা শুভেন্দু অধিকারী। সেখানে ‘বল পূর্বক’ জারি করা হয় ১৪৪ ধারা। ফলে ধামাখালিতে পৌঁছাতে পথেই শুভেন্দুকে আটকানো হয়। ঘটনায় শুরু হয় বচসা। কর্তব্যরত এক IPS  অফিসার জসপ্রিত সিংয়ের সঙ্গে বচসা বাধে। সেই সময়েই ওই IPS  অফিসারকে খালিস্তানি বলার  অভিযোগ ওঠে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। এবার খালিস্তানি-বিতর্কেই শুভেন্দুর বিরুদ্ধে FIR দায়ের করতে আদালতের দ্বারস্থ হয় রাজ্য।

এদিকে ঘটনার প্রতিবাদে ধর্নায় বসতে চেয়ে আদালতে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সন্দেশখালির ঘটনার প্রতিবাদে আগামী ২৬-২৮ ফেব্রুয়ারি ধর্নায় বসতে চান তিনি। প্রথমে পুলিশ এই ধর্নার আবেদন খারিজ করলেই আদালতের পথে হাঁটেন সুকান্ত। আগামিকালও এই মামলার শুনানি রয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর