Sikkim's Mount Renok win in one leg The goal is to conquer Everest

ব্যুরো নিউজ, ২৯ মার্চ:  এক পায়েই জয় করলেন সিকিমের মাউন্ট রেনক। কিন্তু লক্ষ্য এভারেস্টে জয়ের।

কলকাতার ছেলে গড়লেন রেকর্ড!

‘অ্যানিম্যাল’ এর পর ফের বিগ বাজেটের ছিবিতে ববি

কলকাতার বেলঘরিয়ার বাসিন্দা উদয় কুমার। বয়স 35 বছর। 2015 সালে একটি ট্রেন দুর্ঘটনায় তার বাম পা হারিয়েছিলেন উদয়। কিন্তু এক পায়েই সিকিমের রেনক পর্বতে আরোহণ করেন উদয় কুমার। সিকিমের রেনক পর্বতের উচ্চতা 16,500 ফুট। আর তা ছুঁতে পেরে কার্যত উচ্ছ্বসিত উদয়। তবে উদয়ের পরবর্তী লক্ষ্য মাউন্ট এভারেস্ট জয়। আর তারই প্রস্তুতি নিচ্ছেন উদয় কুমার।

কলকাতার কাছে একটি বেসরকারি সংস্থার কর্মচারী, এক্সিডেন্টে তার বাম পা হাঁটু পর্যন্ত কেটে ফেলা হলা হয়। ডান পায়ের চারটি আঙুলও বাদ পড়ে। এরপরই গভীর ট্রমার মধ্যে চলে যান তিনি। এমনকি একটা সময় নিজের জীবন শেষ করে দেওয়ার কথাও ভেবে ছিলেন। কিন্তু তার পরিবারের সদস্যরা তার পাশে দাঁড়ান। আসতে আসতে গভীর ট্রমা কারিয়ে ওঠেন উদয়। বেলঘরিয়ার বাসিন্দা উদয় তার পা হারানোর পরে সমস্ত প্রতিকূলতা কাটিয়ে সিদ্ধান্ত নেন পাহাড় চড়ার।

Advertisement of Hill 2 Ocean

তার ফিটনেস যাত্রা শুরু হয়েছিল ম্যারাথনে অংশ নিয়ে। ভারত জুড়ে 55টি ম্যারাথন শেষ করার পর, উদয় পাহাড় চড়ার সিদ্ধান্ত নেন। এই বছরের মার্চ মাসে, কুমার হিমালয়ান মাউন্টেনিয়ারিং ইনস্টিটিউটের (এইচএমআই) নেতৃত্বে একটি অভিযানে অংশ নিয়েছিলেন, "মেরা যুব ভারত" এবং "দিব্যঞ্জন" উদ্যোগের অংশ। 5 মার্চ থেকে, পরবর্তী 15 দিনের জন্য আরোহন ছিল মানুষের আত্মার শক্তির প্রমাণ। তিনি জানান, “প্রকৃতির রূঢ় বাস্তবতার মুখোমুখি হয়ে খাড়া বরফের ঢালের মধ্য দিয়ে প্রায় 100 কিলোমিটার ট্রেক করেছি। 14,600 ফুট বেস ক্যাম্পে আরোহণ করার চ্যালেঞ্জ নিয়েছিলাম। কিন্তু সবচেয়ে বড় বাধা ছিল মাউন্ট রেনকের 75-ডিগ্রি শিখর।
১ এপ্রিল থেকে বাড়ছে ডেবিট কার্ডের সার্ভিস চার্জ
উদয় কুমার বলেন, “যে কোনো আরোহণই চ্যালেঞ্জিং বিশেষ করে যখন একজনের পা নেই। তবে প্রতিবন্ধী ব্যক্তিদেরও পাহাড় আরোহণের উদাহরণ রয়েছে। তবে আমি যতদিন বেঁচে থাকব, আমি অ্যাডভেঞ্চার স্পোর্টসে অংশ নিতে থাকব। যদি আমার গল্প তরুণদের অনুপ্রাণিত করতে পারে, তাহলে সেটা হবে আমার কৃতিত্ব। আগামী দিনে আমি এভারেস্টে আরোহণ করতে চাই। আমার জীবনে, আমি মৃত্যুর কাছাকাছি পরিস্থিতির মুখোমুখি হয়েছি। কিন্তু আমি এখনও বেঁচে আছি। এর মানে আমার এখনও কিছু কাজ বাকি আছে”।  

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর