Shuvendu Adhikari

ব্যুরো নিউজ, ২৯ মে : এবার ভাঙ্গড়ে বিজেপির সভার মিললো না অনুমতি। আজ দুপুর তিনটে নাগাদ ভাঙড়ের কলোনি মাঠে সভা করার কথা ছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। কিন্তু সেই অনুমতি না মেলায় সভা করতে পারলেন না শুভেন্দু অধিকারী।

১৯-এর পর ২৪, আবারও ধ্যানে বসছেন প্রধানমন্ত্রী

এমন ঘটনা এ রাজ্যে নয়া নয়! এর আগেও প্রতিবাদী স্বর রোধে পুলিশকেই ‘ঢাল’ করা হয়েছে। সে কোনও রাজনৈতিক দলের প্রতিবাদ হোক বা চাকরিপ্রার্থীদের আন্দোলন, ধর্না। বহুবারই সভা, মিছিলের অনুমতি না দিয়ে প্রতিবাদের আওয়াজ দমানোর চেষ্টা করেছে এ সরকার। তবে সে চেষ্টাও যেনও বৃথা। কারন ন্যায় বিচার পেতে এখনও মানুষের ভরসা দেশের আইন কানুনেই। তাই এমন ক্ষেত্রে বহুবার আদালতেরও দারস্ত হতে দেখা গিয়েছে। তবে এতো কোনও আর দশটা মিছিল, আন্দোলন নয়। এতো নির্বাচনী প্রচার। তবে সেক্ষেত্রেও রাজ্য সরকারের সেই একই ‘অস্ত্র’।

BJP Helpline

ভাঙড় অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জায়গা। শেষ পঞ্চায়েত নির্বাচনে যে ভাবে উত্তপ্ত হয়ে ওঠে সেখানকার পরিস্থিতি তা নিয়ে যথেষ্ট উত্তাল হতে ওঠে রাজ্য রাজনীতি। এমনকি বোমা- গুলির ‘সন্ত্রাসে’ পাঁচ জনের মৃত্যু হয়। ফলে এবারের লোকসভা নির্বাচনে ভাঙড় যে অত্যন্ত গুরুত্বপূর্ণ তা আর বলার অপেক্ষা রাখে না। আর সেই ভাঙ্গরেই বিজেপির শেষ লগ্নের নির্বাচনী প্রচারে ‘বাধা’।

ঘটনায় তৃণমূল রাজনৈতিক প্রতিহিংসার জেরে এমন কাজ করছে বলেই অভিযোগ গেরুয়া শিবিরের। এদিকে তৃণমূল সূত্রে খবর, স্থানীয় তৃণমূল নেতৃত্বের সভা থাকার কারনে, আইন শৃঙ্খলার কথা মাথায় রেখেই শুভেন্দুর সভায় অনুমতি দেওয়া হয়নি।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর