shekh sahajahan property issue

ব্যুরো নিউজ, ১৭ মে: এবার জমি দখল মামলায় শেখ শাহজাহানের ১৪ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। এর আগেও ১২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল ইডি। এবার শাহজানের পরিবার-সহ ১৪ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত।

ভোটের মুখে সন্দেশখালি নিয়ে বড় সিদ্ধান্ত কেন্দ্রের!

বছরের শুরু থেকেই সন্দেশখালি নিয়ে উত্তাল রাজ্য-রাজনীতি। দফায় দফায় বিক্ষোভ সাধারণ মানুষের। কার্যত দেওয়ালে পীঠ ঠেকে গিয়েছিল। তাই সামনে শাসক দলের গড়া প্রাচীর ভেঙে রণমূর্তি নিয়েছে সেখানকার মহিলারা। এদিকে সন্দেশখালির পলাতক বাঘ এখন শিঘরে ‘বাঘরোল’। জমি বাড়ি- সহ একাধিক সম্পত্তি এখন তার নাগালের বাইরে। তবে, যতই দিন এগোচ্ছে ততই যেনও জটিল থেকে জটিলতর হচ্ছে সেখানকার পরিস্থিতি। এত দিন সেখানে শাসকদলের প্রভাবশালীদের দাপট তো ছিলই এবার পুলিশি ধরপাকড়ের বিরুদ্ধে পথে মহিলারা। এমনকি রাত জেগে মহিলারাই পাহারা দিচ্ছে গ্রাম। এই অবস্থায় সন্দেশখালিতে ক্যাম্প করে সমস্যার সমাধানে সিবিআই। এরই মধ্যে ফের শাহজাহানের কোটি কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

এর আগে মার্চ মাসে পিএমএলএ-র আওতায় প্রায় ১৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর এবারও জমি ও টাকা-সহ ১৪ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। একটি বিবৃতি দিয়ে ইডি জানিয়েছে, বিভিন্ন অপরাধমূলক কাজের মাধ্যমে অর্জিত অর্থ, বিভিন্ন অস্থাবর সম্পত্তি ছিল শাহজাহানের। তারমধ্যে সন্দেশখালি এবং কলকাতায় থাকা শাহজাহানের অ্যাপার্টমেন্ট, কৃষিজমি,  মাছ চাষের জমি, বসত এলাকার জমি- সহ প্রচুর সম্পত্তিও রয়েছে।

BJP Helpline

  https://youtu.be/dlc7Wu1OxL4

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর