Sheikh Shahjahan

ব্যুরো নিউজ, ৬ মার্চ:  শাহজাহানের একাধিক অ্যাপার্টমেন্ট, কৃষিজমি, মাছ চাষের জমি-ভেড়ি, বসত এলাকার জমি-সহ প্রায় ১৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি।

Shahjahan's property of 12 crores confiscated

বিজেপিতে যোগ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের | কোথাকার প্রার্থী গঙ্গোপাধ্যায়?

Advertisement of Hill 2 Ocean

রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার জ্যোতিপ্রিয় মল্লিকের চিঠি থেকে উঠে আসে শেখ শাহজাহানের নাম। এর পরেই ৫ জানুয়ারি সন্দেশখালির তৃণমূল নেতা শেখ শাহজাহানের বারিয়ে অভিযান চালায় ইডি। সেখান থেকেই ঘটনার সূত্রপাত। শাহজাহানের অঙ্গুলি হেলনে ইডির উপর হামলা চালায় তার অনুগামীরা। সেখানে মারধোর করা হয় কেন্দ্রীয় গোয়েন্দাদের। এমনকি গাড়িতে ভাঙচুর চালানো হয়। সেখানেই রক্তাক্ত হয় ইডি আধিকারিকরা। এরপর থেকেই জ্বলে ওঠে গোটা সন্দেশখালি । শাহজাহান- সহ শাসক দলের প্রভাবশালীদের গ্রেফতারিতে বিক্ষোভ দেখায় সেখানকার মানুষ। গত বৃহস্পতিবার গ্রেফতার হয় শাহজাহান। প্রথমে আদালত তাকে পুলিশি হেফাজতের নির্দেশ দেয়। কিন্তু গতকালই কলকাতা হাইকোর্ট শাজাহানকে সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন বা সিবিআই-এর কাছে হস্তান্তর করার নির্দেশ দেয়। এমনকি এই রায়কে চ্যেলেঞ্জকরে সুপ্রিম কোর্টে আবেদন করে রাজ্য সরকার। তবে শীর্ষ তাদালত হাইকোর্টর নিরদেশকেই বহাল রাখে। এরপর গতকাল সিআইডি-র সদর দফতর ভবানী ভবন থেকে শাহজাহানকে হেফাজতে নিতে আসে সিবিআইয়ের তিন সদস্য। কিন্তু সিআইডির পক্ষ থেকে শাহজাহানকে হস্তান্তর করা হয়নি।

এরই মধ্যে তোলাবাজি, অবৈধ ও অপরাধ মূলক কাজের দারা অর্জিত শেখ শাহজাহানের ১২.৭৮ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তহবিল তছরুপ প্রতিরোধ আইনের আওতায় অস্থায়ীভাবে এই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। ১৪টি স্থাবর সম্পত্তি  ও অস্থাবর সম্পত্তি- সহ কলকাতা ও বিভিন্ন জায়গায় একাধিক অ্যাপার্টমেন্ট, কৃষিজমি, মাছ চাষের জমি-ভেড়ি বাজেয়াপ্ত করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর