Fiery sandeshkhali. Section 144 issued

ব্যুরো নিউজ,১০ ফেব্রুয়ারি: গত বুধবার থেকেই সন্দেশখালির জেলিয়াখালি এলাকা উত্তপ্ত হয়ে রয়েছে। সেখানকার উত্তেজিত জনতা দা, বাঁশ, লাঠি হাতে পথে নেমে বিক্ষোভ দেখাচ্ছেন। এই বিক্ষোভের নেতৃত্বে রয়েছেন মূলত মহিলারা। তারা গতকাল অভিযুক্ত শিবু হাজরার ৩ টি পোলট্রি ফার্ম ও বসত বাড়িতে আগুন লাগিয়ে দেয়।

সন্দেশখালিতে জারি ১৪৪ ধারা 

Sandeshkhali incident

তাদের দাবি, যতো তাড়াতাড়ি সম্ভব গ্রেফতার করা হোক শেখ শাহজাহান, শিবু হাজরা, ও উত্তম সর্দারকে। উত্তেজিত জনতা শেখ শাহজাহান ও শিবু হাজরার বিরুদ্ধে অত্যাচার চালানোর অভিযোগ আনে। তারা জানায়, বেশ কয়েক বছর ধরে চাষের জমি দখল করে একের পর এক ভেড়ি তৈরি করে তারা। দলের নাম ভাঙিয়ে এলাকার দাপিয়ে বেড়াতো শেখ শাহজাহান, শিবু , উত্তম ও তাদের সমর্থকেরা।  তাদের আরও অভিযোগ, যেই ফার্মে তারা আগুন লাগিয়েছে সেই ফার্ম তাদের জমি দখল করেই নির্মিত হয়েছে। শুধু তাই নয়। তাদের দিয়ে বলপূর্বক চাষের জমিও চাষ করাতো অভিযুক্তরা। পারিশ্রমিক দিত না। পারিশ্রমিক চাইতে গেলে তাদের কপালে জুটত অকথ্য অত্যাচার। অভিযুক্তদের ভয়ে এতদিন তারা মুখ খুলতে পারেনি।

রূপনারায়ণে নৌকাডুবি | নিখোঁজ কমপক্ষে ৫

তবে, এইবার দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ায় তারা বিক্ষোভে নামতে বাধ্য হয় বলে জানায়। জানা গিয়েছে, গতকাল রাত ৯টা থেকে ত্রিমোহনী বাজার সহ গোটা সন্দেশখালিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ইতিমধ্যেই সেখানে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। সেখানে এসে পৌঁছেছেন পুলিসের উচ্চপদস্থ আধিকারিকেরা। পুলিশের রুট মার্চ চলছে ঘন ঘন। গতকাল বিক্ষোভের হাওয়া খানিকটা ঠাণ্ডা হলেও, হুশিয়ারির সুর চরাতে দেখা গিয়েছে বিক্ষোভকারিদের। তাই আজও সেখানকার পরিস্থিতি উত্তপ্ত হওয়ার আশঙ্কা আছে বলে মনে করা হচ্ছে। কোনোরকম অপ্রীতিকর পরিস্থিতি যাতে না তৈরি হয় সেদিকে বিশেষ লক্ষ্য রাখা হচ্ছে প্রশাসনের তরফে। আজ সকাল থেকেই সন্দেশখালি এলাকা থমথমে হয়ে রয়েছে। জনমানবহীন হয়ে রয়েছে রাস্তাঘাট। এ হেন পরিস্থিতির মাঝে পুলিশ জানিয়েছে, ১৪৪ ধারা অমান্য করে জমায়েত করলে গ্রেফতার করা হবে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর