salty food remedy

ব্যুরো নিউজ, ১৪ এপ্রিল, পুস্পিতা বড়াল: অনেক সময়ই নুন বেশি পড়ে যায় রান্না করতে গিয়ে। একসঙ্গে অনেকটা পরিমাণ রান্না করতে হলে নুনের পরিমাণ বোঝা যায় না। সেক্ষেত্রেও হয়ে যায় উনিশ-বিশ। কিন্তু এখন বিষয় হল, কী করবেন খাবারে নুন বেশি হলে?

মাত্র ১০ মিনিটেই বানিয়ে ফেলুন আম চিংড়ি! খেতেও যেন অমৃত!

এক্ষেত্রে কিছু সহজ টোটকা কাজে আসতে পারে। আসুন দেখে নেওয়া যাক বিস্তারিত।

১) কাঁচা পেঁয়াজ ব্যবহার করতে পারেন রান্নায় নুন বেশি হয়ে গেলে। অল্প করে কুচিয়ে নিন কাঁচা পেঁয়াজ। খাবারে মিশিয়ে দিন সেটা। প্রয়োজনে কাঁচা পেঁয়াজের কুচি ভেজে নিয়েও আপনি ব্যবহার করতে পারেন রান্নাতে। এতে নোনাভাব কেটে যাবে রান্নায়।

ঈদের খাবারের সঙ্গে জমিয়ে খান বোরহানি! দেখে নিন চটজলদি রেসিপি!

২) যদি খুব বেশি নুনের পরিমাণ না হয় তাহলে ব্যবহার করতে পারেন ক্রিম। কোনো গ্রেভি জাতীয় রান্নাতে যদি নুন বেশি হয়ে যায়, তাহলে খানিকটা ফ্রেশ ক্রিম মিশিয়ে দিন এতে। এতে ঘন ও সুস্বাদু হয়ে যাবে খাবার। পাশাপাশি ঠিক থাকবে নুনের স্বাদও।

৩) অনেক সময় নুন বেশি কম হয়ে যায় রান্না করার অভিজ্ঞতা না থাকলে। কিন্তু নুনে পোড়া খাবার তো খাওয়া যায় না। এক্ষেত্রে ঝোল বা তরকারিতে দিয়ে দিন আটা বা ময়দার ছোট বল। এটি শুষে নেবে আপনার রান্নার অতিরিক্ত নুন।

৪) হঠাৎ করে যদি নুন বেশি হয়ে যায়, তাহলে ভয় পাবেন না একদম। তখন একটা আলু চার চৌকো করে কেটে ফেলে দিন খাবারে। আলু বাড়তি নুন শুষে নেবে খাবারের।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর