rg kar case tmc photo

ব্যুরো নিউজ,১৪ আগস্ট:যত দিন যাচ্ছে, ততই আরজি কর কাণ্ডের প্রতিবাদের মাত্রা চড়তে শুরু করেছে। সারা দেশ তোলপাড়, শুধু বাংলা নয়, বাংলার বাইরে দেশের বহু চিকিৎসক, আইনজীবী থেকে শুরু করে সমাজের সর্বস্তরের মানুষ এক যোগে আরজি করের এই নারকীয় হত্যাকাণ্ডের বিরোধিতায় প্রতিবাদ আন্দোলন করছেন। এবার সেই আন্দোলনেই রাতে রাস্তা দখলে পথে নামতে চলেছেন বাংলার মহিলা সমাজ। নারী শক্তির এই আন্দোলনে ঝড় উঠতে চলেছে কলকাতা সহ জেলায় জেলায়।

women protest রাত দখলে মহিলারা, সামিল হবেন তৃণমূল সাংসদ, “মমতার ওল্ড স্ট্র‍্যাটেজি”কটাক্ষ বিজেপির

তৃণমূলের অন্দরেও জোরালো প্রতিবাদ:

RG kar কান্ডে ধৃত সঞ্জয়কে হেফাজতে নিলো সিবিআই, নিয়ে যাওয়া হলো সিজিও কমপ্লেক্সে

এবার দেখা গেল শুধুমাত্র সমাজের সর্বস্তর বা বিরোধী রাজনৈতিক দল নয়, শাসক তৃণমূল কংগ্রেসের ভিতরেও জোরালো প্রতিবাদের ঝড় উঠছে। একেবারে বেকায়দায় পড়েছে তৃণমূল। ইতিমধ্যেই রাতের রাস্তা দখলে মহিলাদের এই সোশ্যাল মিডিয়া জুড়ে প্রচার কর্মসূচিতে পোস্ট করছেন তৃণমূল কাউন্সিলর। কলকাতার ৩৭ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সোমা চৌধুরী মেয়েদের রাতের এই কর্মসূচি নিয়ে আরজি কর কান্ডের প্রতিবাদে সমর্থন করে সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছেন, ‘নারীদের সম্মান- প্রাণ বাঁচাতে দলবদ্ধ হন।’

RG Kar Update: একরকম তাড়া খেতে হলো তৃণমূল বিধায়ক স্বর্ণকমল আর জাভেদকে,উঠল ‘গো ব‍্যাক’ স্লোগান

প্রসঙ্গত: ‘রাতে রাস্তা দখলে নারীদের’ এই আন্দোলনে সমস্ত রাজনৈতিক দলের মহিলারা যোগদান করতে পারেন। তবে দলীয় পতাকা ছাড়া। কোনো ধরনের রাজনৈতিক রঙের ছোঁয়া থাকবে না এই আন্দোলনে। বাংলার নারীশক্তি এই আন্দোলন গড়ে তুলতে চলেছেন। আর তাকেই সমর্থন জানাচ্ছেন সমাজের সর্বস্তরের মানুষ। একেবারে ব্যাকফুটে শাসক তৃণমূল। কারণ যখন দলেরই অন্দরে একের পর এক তৃণমূল নেতা থেকে কাউন্সিলর, সাংসদ, মহিলাদের এই আন্দোলনকে সমর্থন জানাচ্ছেন। প্রসঙ্গত, কলকাতা হাইকোর্ট এই তদন্ত সিবিআইয়ের হাতে তুলে দিয়েছে। তবে রাজ্য সরকার সুপ্রিম কোর্টে বিরোধিতা করতে যেতে পারে, সেই আশঙ্কায় বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী শীর্ষ আদালতে ক্যাভিয়েট দাখিল করেছেন। আর তার মধ্যেই তৃণমূল কাউন্সিলর সোমাদেবীর পোস্ট নিয়ে তৃণমূলের অন্দরেই শুরু হয়েছে চর্চা। আরজি কর কাণ্ডের প্রতিবাদে সামিল হচ্ছে দেশ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর