rg kar protest bjp photo

ব্যুরো নিউজ,২১ আগস্ট:আরজিকর কাণ্ডের প্রতিবাদে মমতা সরকারের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তুলতে টানা ৫ দিনের অবস্থান ধর্ণা আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছে রাজ্য বিজেপি। নাগরিক সমাজ রাস্তায় নেমে এসে আন্দোলন করছেন। সমাজের সর্বস্তরের মানুষ আরজিকর কাণ্ডের প্রতিবাদে সোচ্চার হয়েছেন। আবাল বৃদ্ধ বণিতা সকলেই আরজি করকান্ডের প্রতিবাদে সরব।

RG Kar case:সুপ্রিম নির্দেশ এবং রাজ‍্যপালের সঙ্গে কথা, কি জানাচ্ছেন নির্যাতিতার বাবা-মা

বিজেপির টানা আন্দোলনের কর্মসূচি:

RG Kar case: “পুলিশের ইতিহাসে কলঙ্ক”মনে করেন প্রাক্তন পুলিশকর্তারা,বুধ সকালেই আরজি করে CISF DIG

বেশ কিছুদিন ধরেই বিজেপির আন্দোলনের ঝাঁঝ এখনো পর্যন্ত সেরকম দেখা যাচ্ছে না কেন? এরকম একটা কানাঘুষো কান পাতলেই শোনা যাচ্ছিল। কারণ লোকসভা ভোটের ফলাফল নিয়ে দলের অন্দরে অনেকটাই কাটাছেড়া হয়েছে। যেখানে বিভিন্ন নেতাদের বিভিন্ন ধরনের মতামত পোষণ করতে দেখা গিয়েছে। যেটা সমস্ত রাজনৈতিক দলেই হয়ে থাকে। যেহেতু দেশের সবথেকে বৃহত্তম দল বিজেপি, তাই সেই দলের অন্দরের বিষয় নিয়ে আলোচনার মাত্রাও হয় ততটাই বেশি। কিন্তু এবার সেই সমস্ত আলোচনাকে দূরে সরিয়ে রেখে একই মঞ্চে বিজেপির সমস্ত নেতৃত্ব। আরজিকর কাণ্ডে মমতার সরকারের বিরুদ্ধে এই লড়াই যে দিনের পর দিন আরও জোরালো হবে, তা এবার স্পষ্ট হয়ে যাচ্ছে।

RG Kar Case:”১৪ আগস্ট রাতে পুলিশ কী করছিল?”সুপ্রিম প্রশ্নে ভ‍্যাবাচ‍্যাকা রাজ‍্য!আরজি করে মোতায়েন  CISF

বুধবার আরজিকর ইস‍্যুকে হাতিয়ার করে একই মঞ্চে বঙ্গ বিজেপিকে নেতৃত্ব দিতে চলেছেন শুভেন্দু- সুকান্ত এবং দিলীপ ঘোষেরা। বিজেপির সমস্ত সক্রিয় কর্মী সমর্থকেরা সেই মঞ্চের সামনে উপস্থিত হয়ে প্রতিবাদ আন্দোলনে অংশ নেবেন। লোকসভা ভোটের ফলাফল প্রকাশিত হওয়ার পর তৃণমূলের তরফে পাওয়া সূত্রের খবর অনুযায়ী শোনা যাচ্ছিল, বিজেপি থেকে অনেকেই নাকি তৃণমূলে যোগদান করবেন। কিন্তু একুশে জুলাই এর মঞ্চে দেখা গেল সবই ফাঁকা। বিজেপির কাউকেই অন্তত এবারের একুশে জুলাই এর মঞ্চে উঠতে দেখা গেল না। ফলে স্বাভাবিকভাবেই তৃণমূল নেতৃত্বের মুষড়ে পড়ার কথা। এবার এই পরিস্থিতির মধ্যেই আরজিকর ইস‍্যুতে ধর্ণা আন্দোলনের একই মঞ্চে পদ্মা শিবিরের প্রধান তিন মুখ সুকান্ত- শুভেন্দু- দিলীপকে দেখা যাবে বলেই মনে করা হচ্ছে। আর ধীরে ধীরে বিজেপির তরফে এই শাসক বিরোধী আন্দোলনের ঝাঁঝ যে বাড়তে চলেছে, সে বিষয়টিও একেবারে স্পষ্ট হয়ে উঠেছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর