rava tost

শর্মিলা চন্দ্র , ৬ জুন: বিকেলের চায়ের সঙ্গে হালকা খাবার কী খাবেন সেটা ভাবছেন? স্বাস্থ্য সচেতন হলে অবশ্যই অতিরিক্ত তেল মশলা জাতীয় খাবার দূরে রাখুন। সেই জায়গায় সবজি বেশি করে বেছে নিন। তাদের স্বাস্থ্যও যেমন ভালো থাকবে, হজম ভালো হবে। আজকে আপনাদের সঙ্গে এমনই এক রেসিপি শেয়ার করব যা সন্ধ্যের হালকা টিফিনের জন্য একেবারে পারফেক্ট। সঙ্গে স্বাস্থ্যকরও বটে। দেখে নিন ঘরোয়া উপাদানে কিভাবে চটজলদি বানিয়ে নিতে পারবেন সুজির টোস্ট। তবে এই রেসিপিটি বানাতে গেলে পাউরুটি প্রয়োজন। সে ক্ষেত্রে কেউ যদি ময়দার পাউরুটি খেতে না চান তাহলে আটার রুটি বা মাল্টিগ্রেন পাউরুটিও ব্যবহার করতে পারেন।

অজয়ের সঙ্গে হানিমুনের মাঝ পথেই বাড়ি ফিরতে হয়েছিল কাজলকে!

টেস্টি এই খাবার স্বাস্থ্যকরও বটে

উপকরণ- ১/২ কাপ সুজি, ৩ টেবিল চামচ দই, ১/৪ কাপ বাঁধাকপি কুচি, ১/৪ কাপ গাজর কুচি, বেশ খানিকটা ধনেপাতা, ১/২ চা চামচ গোলমরিচ, ৪টি স্লাইস পাউরুটি, ২ টেবিল চামচ মাখন, ২ টেবিল চামচ ঘি, স্বাদমতো নুন।

পদ্ধতি- সুপির টোস্ট বানানোর জন্য প্রথমে ধনেপাতা, বাঁধাকপি, গাজর কাটার আগেই খুব ভালো করে ধুয়ে নিন। একটা বড়ো বাটিতে সুজি নিয়ে তাতে দই মিশিয়ে দিন। মিশ্রণটি ১৫ মিনিট রেখে দিন। সুজি যেন দইতে ভালো করে ভিজে যায়। এরপর এর মধ্যে নুন, গোলমরিচ আর সব সবজি ভালো করে মিশিয়ে দিন, তারপর ফেটিয়ে নিন। পাউরুটিতে হালকা করে মাখন মাখিয়ে নিন।

এরপর একটি ফ্রাই প্যানে ঘি দিয়ে গরম করতে দিন। পাউরুটি সুজির ব্যাটারে ডুবিয়ে কোট করে নিন ভালো করে। কম আঁচে এপিঠ ওপিঠ করে মুচমুচে, সোনালি করে ভেজে নিন। এবার লম্বা লম্বা করে কেটে টোম্যাটো সস আর সবুজ চাটনির সঙ্গে গরম গরম পরিবেশন করুন। বাড়িতে কোন অতিথি এলেও সুজির টোস্ট বানিয়ে খাওয়াতে পারেন।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর