president

রাষ্ট্রপতি ভবনে সন্দেশখালির নির্যাতিতারা

নির্যাতিতাদের সঙ্গে কথা বললেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

ব্যুরো নিউজ, ১৫ মার্চ, শর্মিলা চন্দ্র: রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করলেন সন্দেশখালি নির্যাতিতারা। শুক্রবার দিল্লিতে রাষ্ট্রপতি ভবনে যান সন্দেশখালির ১১ জন নির্যাতিত। এঁদের মধ্যে ছিলেন ৫ জন মহিলা এবং ৬ জন পুরুষ। তাঁদের ওপর যে নির্যাতন এতদিন হয়েছে তা জানিয়ে প্রতিকার চেয়েছেন ওই ১১ জন। রাষ্ট্রপতিও তাঁদের সব কথা শুনেছেন, এমনকি দুঃখ প্রকাশ করেছেন। তাঁদের সঙ্গে কথাও বলেছেন।

কন্যাকে দিনের পর দিন ধর্ষণ বাবার, সম্মতি রয়েছে মায়েরও! গ্রেফতার বাবা ও মা

সংসারে অনটন! তার ওপর আটটা সন্তান, দায়ে একরত্তি কন্যাকে বিক্রি করলেন মা!

নির্যাতিতাদের সঙ্গে কথা বললেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

এদিন রাষ্ট্রপতি ভবনে সন্দেশখালির মহিলাদের দেখা করতে নিয়ে গিয়েছিলেন সেন্টার ফর এসসি এসটি সাপোর্ট অ্যান্ড রিসার্চের ডিরেক্টর ড. পার্থ বিশ্বাস। রাষ্ট্রপতি ভবন থেকে বেরিয়ে পার্থবাবু জানান, সন্দেশখালির বিষয়টি সরাসরি নির্যাতিতদের মুখ থেকেই যাতে রাষ্ট্রপতি জানতে পারেন, তাই সন্দেশখালির মহিলা এবং নির্যাতিত পুরুষদের নিয়ে রাষ্ট্রপতি ভবনে এসেছিলেন। রাষ্ট্রপতি তাঁদের কথা শুনেছেন। সন্দেশখালির ঘটনা নিয়ে দুঃখও প্রকাশ করেছেন। একই সঙ্গে এ ব্যাপারে সহানুভূতি জানিয়েছেন।

উল্লেখ্য, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মূর কাছে সন্দেশখালির ঘটনা নিয়ে আগেও রিপোর্ট জমা পড়েছিল। পাশাপাশি জাতীয় তপশিলি জাতি ,জনজাতির কমিশন, জাতীয় মানবাধিকার কমিশন এবং মহিলা কমিশনও চিঠি দিয়েছিলেন তাঁকে। এখন দেখার এদিনের সাক্ষাতের পর দ্রৌপদী মুর্মু সন্দেশখালি কাণ্ডে কী পদক্ষেপ নেন। অন্যদিকে, লোকসভা নির্বাচনের আগে রাষ্ট্রপতির সঙ্গে সন্দেশখালির নির্যাতিতাদেরে সাক্ষাৎ বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর