ranchi money recovery update

ব্যুরো নিউজ, ৭ মে : নির্বাচনের মাঝে ঝাড়খণ্ডের গ্রামোন্নয়ন মন্ত্রী আলমগীর আলমের সচিব সঞ্জীব লালের বাড়িতে টাকা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। আর্থিক তছরূপের মামলার তদন্তে সোমবার সকালেই রাঁচি শহরের একাধিক জায়গায় তল্লাশি চালায় কেন্দ্রী তদন্তকারী সংস্থা। সেই তদন্তে নেমে ঝাড়খণ্ডের গ্রামোন্নয়ন মন্ত্রী আলমগীর আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালের মঙ্গলবার সকালে গ্রেপ্তার করা হল কংগ্রেস নেতা তথা ঝাড়খণ্ডের মন্ত্রী আলমগীর আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালকে পরিচারকের একটি ফ্ল্যাট থেকে উদ্ধার করে ৩২ কোটি টাকা। এছাড়াও আর্থিক লেনদেন সংক্রান্ত তথ্য সম্বলিত একটি পেনড্রাইভও উদ্ধার হয় বলে খবর।

গোপীনাথপুরের পর আরও এক ‘ভুয়ো’ এজেন্ট! ধরা পড়তেই তৃণমূল নেতার নাম!

ভোটের মাঝেই বুথে তৃণমূল- বিজেপি হাতাহাতি জঙ্গিপুরে!

সচিবের পরিচারকের বাড়ি থেকে উদ্ধার ৩২ কোটি টাকা!

আরও কয়েকটি জায়গায় তল্লাশি করে প্রায় ৩ কোটি টাকা উদ্ধার হয়েছে। ইডি সূত্রে খবর সব মিলিয়ে মোট ৩৫.২৩ কোটি টাকা উদ্ধার হয়েছে। এবার এই ঘটনায় মঙ্গলবার সকালে ইডি কংগ্রেস নেতা তথা ঝাড়খণ্ডের মন্ত্রী আলমগীর আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালকে গ্রেফতার করে।

প্রসঙ্গত, গত বছর গ্রামোন্নয়ন দফতরের অধীনে বেশ কিছু প্রকল্পের টাকা নয় ছয় হয়েছিল বলে অভিযোগ উঠেছিল। অভিযোগ উঠেছিল দফতরের চিফ ইঞ্জিনিয়ার বীরেন্দ্র কে রামের বিরুদ্ধে। এই মর্মে ঝাড়খন্ডে একটি মামলার শুরু হয়েছিল। সেই সূত্রেই ইডি আধিকারিকরা গ্রামোন্নয়ন মন্ত্রী আলমগীর আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালের বাড়িতে তদন্ত চালায় ইডি। সেই তদন্তের প্রেক্ষিতেই উদ্ধার হয় কোটি কোটি টাকা। এরপরই সঞ্জীব লালকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। যদিও এই ঘটনার সঙ্গে সঞ্জীব লালের কোনও যোগাযোগ নেই বলেই জানিয়েছেন ঝাড়খণ্ডের গ্রামোন্নয়ন মন্ত্রী আলগীর আলম। এই ঘটনার সঙ্গে যোগ না থাকলে এতগুলি টাকা কোথা থেকে এলো সেই নিয়েও কিন্তু প্রশ্ন উঠছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর