ramakrishna-mission-issue

বুড়ো নিউজ, ২১ মে : ভোট আবহে নির্বাচনী প্রচারে গিয়ে সাধুদের একাংশের বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি সন্ন্যাসীদের সঙ্গে রাজনীতির যোগের অভিযোগ তুলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তা নিয়েই উত্তাল রাজ্য- রাজনীতি। এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদে সরব হয়েছেন সাধু- সন্ন্যাসীদের একাংশ। আগামী শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রতিবাদে রাজপথে নামবেন সাধু-সন্ন্যাসীরা। সনাতন সংস্কৃতি মঞ্চের পক্ষ থেকে কলকাতায় হবে পথসভা। কলকাতায় পদযাত্রা করবেন তারা। জানা গিয়েছে, বাগবাজার সারদা মায়ের বাড়ি থেকে বিবেকানন্দের জন্মভিটে পর্যন্ত প্রতিবাদী মিছিল করবেন তাঁরা। সেদিন খালি পায়েই তাঁরা পদযাত্রা করবেন বলে জানা গিয়েছে। কলকাতার বুকে সাধু-সন্তদের এই প্রতিবাদী যাত্রার নাম দেওয়া হয়েছে ‘সন্ত স্বাভিমান যাত্রা’।

নির্বাচনের আগে ফের বড়সড় রদবদল পুলিশে

আর যখন মুখ্যমন্ত্রীর বিতর্কিত মন্তব্যে যখন সারা দেশজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে তখন এসবের মধ্যেই শিলিগুড়িতে মধ্যরাতে রামকৃষ্ণ মিশনে হামলার ঘটনা ঘটে। অভিযোগ, শিলিগুড়ির রামকৃষ্ণ মিশনের জমি এবং সম্পত্তি দখল করার চেষ্টা করছে জমি মাফিয়ারা। রবিবার গভীর রাতে শিলিগুড়ির সেবক রোডের পাশে শালুগাড়ায় অবস্থিত রামকৃষ্ণ মিশনের ‘সেবক হাউস’-এ হামলার ঘটনা ঘটে। ৩০-৪০ জন সশস্ত্র দুষ্কৃতীকে নিয়ে সেখানে ঢুকে পড়ে স্থানীয় এক জমি মাফিয়া। এমনকি এই অভিযোগও সামনে আসে যে, জমি মাফিয়ারা রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসীদের মারধর করেছে। নিরাপত্তারক্ষী এবং সেখানে বসবাসকারী আবাসিকদের খুনের হুমকিও দেওয়া হয়ছে। ঘটনায় আশ্রম কর্তৃপক্ষ ভক্তিনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদ, খালি পায়ে ‘সন্ত স্বাভিমান যাত্রা’

তবে ফের হামলার আশঙ্কার করছেন কার্তিক মহারাজ। তিনি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন রামকৃষ্ণ মিশনের মতো প্রতিষ্ঠানে হামলা হচ্ছে। যে কোনও সময়ে ফের হামলা হতে পারে। তবে সেই হামলার মোকাবিলা করতে প্রস্তুত বলেও জানিয়েছেন তিনি। এছাড়াও রাজ্য ও কেন্দ্রীয় সরকারকে বিষয়টি জানানো হয়েছে বলে জানান তিনি। রামকৃষ্ণ মিশনে বহু ছাত্র থাকে, বহু আবাসিক থাকেন। এই ঘটনার পর থেকে তাঁরা ভয় পাচ্ছেন। এমনকি তিনি এও বলেন, মিশনের  সুরক্ষার জন্য কেন্দ্রীয় বাহিনীর জন্য আবেদনও জানানো হয়েছে।

এই বিষয়ে ক্ষোভ উগরে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, ‘সাধুদের ধমকি দিচ্ছেন এখানকার মুখ্যমন্ত্রী। তার কথায় সাহাস পাচ্ছে দুষ্কৃতীরা। রামকৃষ্ণ মিশন, ইস্কন, ভারত সেবাশ্রম বাংলার আধ্মাতিক পরিচয়। জলপাইগুড়িতে রামকৃষ্ণ মিশনে ভাঙচুর হয়েছে কর্মীদের মারা হয়েছে ধমকানো হয়েছে। দেশের কোনও মানুষ এই সব ভেবেছিলেন। নিজেদের ভোটব্যাঙ্ক খুশি করতে সীমা পার করছে তৃণমূল।’

BJP Helpline

 https://youtu.be/cwOKNYXzKcI

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর