Rajasthan Temperature

ব্যুরো নিউজ, ২৬ মে : একদিকে রেমালের আতঙ্কে যখন প্রহর গুনছে রাজ্যবাসী, তখন রাজস্থানের চিত্রটা কিন্তু একেবারেই উল্টো। সেখানে পারদ একেবারে উর্ধ্বমুখী। মরু রাজ্যে তাপমাত্রা একটু বেশি থাকে সেটা স্বাভাবিক কিন্তু সেই তাপমাত্রার পারদ ছুঁয়েছে ৫০ ডিগ্রীতে। প্রবল দাবদাহে মৃত্যু হয়েছে ১৮ জনের।

বড় সিদ্ধান্ত রাম মন্দির কর্তৃপক্ষের! এবার থেকে মন্দিরে নিষিদ্ধ এই জিনিস…

হিটস্ট্রোকে মৃত্যু হয়েছে ১৮ জনের

উল্লেখ্য উষ্ণ রাজ্য হিসেবে শুক্রবারই শিরোনামে উঠে এসেছিল রাজস্থান। ফালোদি শহরে তাপমাত্রার পারদ ছুঁয়ে ছিল ৪৯ ডিগ্রিতে। শনিবার সেই রেকর্ড ভেঙে দেয়। তাপমাত্রা পৌঁছায় ৫০ ডিগ্রিতে। আবহাওয়া দপ্তরের রিপোর্ট অনুযায়ী
বিকানোরে তাপমাত্রা ৪৭.২ ডিগ্রি, চুরুতে ৪৭ ডিগ্রি, বাড়মেড়ের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৮.৮ ডিগ্রি, জয়সলমীরে ৪৮ ডিগ্রি, রাজধানী জয়পুরে ৪৩.৮ ডিগ্রি এবং কোটায় ৪৬ ডিগ্রি। অন্যদিকে অন্যান্য শহরের তাপমাত্রার পারদ ছাড়িয়ে ফালোদি শহরে তাপমাত্রা পৌঁছায় ৫০ ডিগ্রিতে।

একে তো তীব্র গরম তার ওপর বিদ্যুতের সমস্যায় নাজেহাল রাজস্থানবাসী। বিদ্যুতের সমস্যা মেটাতে ধৌলপুরে বন্ধ থাকা তাপবিদ্যুৎ কেন্দ্র সরকার নতুন করে চালু করেছে। তাতেও ঘাটতি পূরণ হচ্ছে না। অন্যদিকে প্রবল গরমে হিট স্ট্রোকে মৃত্যু হয়েছে ১৮ জনের। তবে আবহাওয়া দপ্তরের দাবি আরো প্রায় নয় দিনের মতো রাজস্থান জুড়ে তাপপ্রবাহ জারি থাকবে।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর