rahul-gandhi-appointed-defense-committee

ব্যুরো নিউজ ২৮ সেপ্টেম্বর : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকার ২৪টি গুরুত্বপূর্ণ সংসদীয় কমিটি গঠন করেছে, যা বিভিন্ন বিষয়ে সরকারের জন্য পরামর্শ দেবে। এই কমিটিগুলির মধ্যে বিরোধী দলের নেতা রাহুল গান্ধীকে প্রতিরক্ষা বিষয়ক কমিটিতে সদস্য হিসেবে নিযুক্ত করা হয়েছে। এই কমিটি দেশের প্রতিরক্ষা সংক্রান্ত বিষয় এবং সেনাবাহিনীর জন্য অস্ত্র কেনার প্রক্রিয়া পর্যবেক্ষণ করে, তাই এটি সরকারের অন্যতম গুরুত্বপূর্ণ কমিটি হিসেবে গণ্য হয়।

কলকাতা নাইট রাইডার্সের নতুন মেন্টর ডোয়েন ব্র্যাভোর চ্যালেঞ্জ

কে কে কোন পদে নিযুক্ত হল দেখে নিন

এদিকে, বিজেপি সাংসদ ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাধা মোহন সিংকে প্রতিরক্ষা কমিটির চেয়ারম্যান করা হয়েছে। এই কমিটির সদস্য হিসেবে বলিউড অভিনেত্রী এবং বিজেপি সাংসদ কঙ্গনা রানাউত ও রামায়ণে রামের চরিত্রে অভিনয় করা বিজেপি সাংসদ অরুণ গোভিলকেও স্থান দেওয়া হয়েছে। বিরোধী দলের মধ্যে এসপির রাম গোপাল যাদব এবং কংগ্রেসের শশী থারুরকে দুইটি গুরুত্বপূর্ণ কমিটির চেয়ারম্যান পদে নিযুক্ত করা হয়েছে।শশী থারুর বৈদেশিক বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান হিসেবে পুনরায় নিযুক্ত হয়েছেন। এই কমিটিতে অরুণ গোভিল সদস্য হিসেবে থাকবেন। কঙ্গনা রানাউতকে কমিউনিকেশন এবং আইটি কমিটির সদস্য হিসেবে নিযুক্ত করা হয়েছে, যেখানে বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে চেয়ারম্যানের পদে থাকবেন। এসপি নেতা রাম গোপাল যাদব স্বাস্থ্য বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ হচ্ছে না কিছুতেই ? নিয়মিত খান এই ফল

সরকারের এই উদ্যোগ রাজনৈতিক এবং প্রশাসনিক ক্ষেত্রে বিরোধী দলের সদস্যদের সম্পৃক্ততা বাড়াতে সহায়ক হবে, যা গণতান্ত্রিক প্রক্রিয়ায় একটি ইতিবাচক পদক্ষেপ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর