Rahul candidate on raybareli

শর্মিলা চন্দ্র, ৩ মে: এবার আর আমেঠি নয়, রায়বরেলি থেকে প্রার্থী হচ্ছেন রাহুল গান্ধী। অন্যদিকে আমেঠি থেকে প্রার্থী করা হয়েছে কিশোরী লাল শর্মাকে। তার প্রতিপক্ষ স্মৃতি ইরানি।

ভোট ব্যাঙ্কের খাতিরে ধর্মের ভিত্তিতে সংরক্ষণ দিচ্ছে কংগ্রেস! বিস্ফোরক মোদী!

আমেঠিতে স্মৃতির বিপক্ষে কেএল শর্মা

উল্লেখ্য ২০১৯ এ লোকসভা নির্বাচনে আমেঠিতে স্মৃতি ইরানির বিরুদ্ধে নির্বাচনে লড়েছিলেন রাহুল গান্ধী। কিন্তু সেবার রাহুল গান্ধীকে ৫৫ হাজার ভোটে স্মৃতি ইরানের কাছে হারতে হয়েছিল। ২৪ এর লোকসভা নির্বাচনে আমেঠি থেকে রাহুল গান্ধীকে প্রার্থী করা হতে পারে বলে একটা জল্পনা চলছিল। মনে করা হচ্ছিল ওয়ানাডের ভোট মিটলেই আমেঠি থেকে প্রার্থী হিসেবে রাহুল গান্ধীর নাম ঘোষণা করা হবে। সেই কারণে আমেঠি এবং রায়বেরেলির প্রার্থী নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। তবে জল্পনার অবসান ঘটিয়ে রাহুল গান্ধীকে প্রার্থী করা হলো রায়বেরেলি থেকে। প্রসঙ্গত উনিশের লোকসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে হাত চিহ্নে জয়ী হয়েছিলেন প্রিয়াঙ্কা গান্ধী।

অন্যদিকে আমেঠি থেকে প্রার্থী করা হলো কিশোরী লাল শর্মাকে। গান্ধী পরিবারের ঘনিষ্ঠ কেএল শর্মার উপরই আমি ঠিক আসনে কংগ্রেস ভরসা রাখল। সূত্রের খবর রাহুল গান্ধী সংসদ থাকাকালীন তার প্রতিনিধি হিসেবে আমি ঠিক কাজকর্ম পরিচালনা করতে। তবে স্মৃতি ইরানের বিপক্ষে তার লড়াই কতটা জোরদার হবে তা নিয়ে প্রশ্ন তুলছেন দলের একাংশ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর