puja-crowds-reviving-business

ব্যুরো নিউজ,১৬ অক্টোবর:করোনার পর ব্যবসা তেমন চলছিল না, তবে এবারের পুজোর ভিড় সে চিত্র পালটে দিয়েছে। বহু ব্যবসায়ী এখন এই সত্যটি স্বীকার করছেন। পুজো মানেই ঘোরাঘুরি, আড্ডা, আর পেটপুজো—এটি তো সবারই জানা। তবে বিশেষভাবে উল্লেখ করতে হয় পার্ক স্ট্রিট এবং চায়না টাউনের রেঁস্তোরাগুলির কথা। কারণ এবারের পুজো তাদের জন্য একেবারেই অন্যরকম অভিজ্ঞতা।

মহাকাশে লাল এবং সবুজ আলোর মহাজাগতিক দৃশ্য

কেন এ বছর এত ভিড়?

পঞ্চমীর দিন থেকেই পুজোর ভিড় রেঁস্তোরাগুলিতে বাড়তে শুরু করে। চায়না টাউন বা পার্ক স্ট্রিটে ভিড় দেখা যায় ব্যাপক। অধিকাংশ রেঁস্তোরা মালিক জানাচ্ছেন, এই বছর তাদের ব্যবসা অন্য বছরের তুলনায় অনেক ভালো হয়েছে। পুজোর সময় বিপুল মানুষের ঢল ছিল রেঁস্তোরাগুলিতে।এটা শুধু চায়না টাউন বা পার্ক স্ট্রিটের রেঁস্তোরাগুলির জন্যই নয়, সল্টলেকে, যেখানে সাধারণত কলকাতার তুলনায় কম ভিড় থাকে, সেখানেও পুজোর দিনগুলোতে রেঁস্তোরাগুলি ভরে উঠেছিল। গভীর রাত পর্যন্ত সেখানে খাবারের আয়োজন চলেছে। বিশেষ করে সেক্টর ফাইভের রেঁস্তোরাগুলিতে ভিড় দেখা গেছে। পুজোর দিনগুলিতে যাদের অফিস ছিল, তারা নিজেদের পুজোর আনন্দ ভাগ করতে রেঁস্তোরায় পা দিয়েছেন।

বাংলায় উপনির্বাচনের তারিখ ঘোষণা

শহরের অন্যান্য অঞ্চলেও একই চিত্র দেখা গেছে। বালিগঞ্জ, গড়িয়াহাট, কালীঘাট, হাতিবাগান, শোভাবাজার এবং উল্টোডাঙার মতো এলাকায় ফুটপাথের দোকানগুলিতেও উপচে পড়া ভিড় ছিল।এমন একটি ব্যবসার পুনরুজ্জীবন কোভিডের পর প্রথমবারের মতো ঘটেছে। কেন এ বছর এত ভিড়? কিছু ব্যবসায়ী মনে করছেন, পুজোর ভিড়ের কারণে। অন্যদিকে করোনার ভয়ও অনেকটাই কমেছে, যা আগের বছরগুলিতে ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর