Porsche Macan EV launch

ব্যুরো নিউজ, ১৯ এপ্রিল: পোর্শে ম্যাকান ইভি, ব্র্যান্ডের ছোট এসইউভির বৈদ্যুতিক দ্বিতীয় প্রজন্ম, সারা বিশ্বের বাজারে লঞ্চের জন্য প্রস্তুত করা হচ্ছে। বুকিং ইতিমধ্যেই খোলা আছে। এমনকি ভারতেও বুকিং শুরু হয়ে গিয়েছে। তবে শুধুমাত্র রেঞ্জ-টপিং ভেরিয়েন্টই পাওয়া যাচ্ছে। 639hp Macan Turbo যার দাম 1.65 কোটি টাকা (এক্স-শোরুম)৷ কিন্তু গ্রাহকদের জন্য ভাল খবর হল, আরও সাশ্রয়ী মূল্যের EV ভেরিয়েন্টগুলি এই বছরের শেষের দিকে ভারতের লাইনআপে যোগদান করতে পারে।

নজরকাড়া Aprilia RSV4 Factory মোটর সাইকেল, ইঞ্জিন পাওয়ারও অসাধারণ! কত দামে পাবেন?

আসতে চলেছে সাশ্রয়ী মূল্যের ভেরিয়েন্ট সমস্ত ম্যাকান ইভি চার চাকায় কেমন ব্যাটারি থাকবে?

বড় ব্যাটারি এবং অত্যাধুনিক ইভি প্রযুক্তির সাথে, আর এন্ট্রি-লেভেল পোর্শে ম্যাকান ইভি মডেলটিতে আরও সাশ্রয়ী মূল্যের ভেরিয়েন্ট যোগ করা হবে এবং সেগুলি এই বছরেই চালু হওয়ার সম্ভাবনা রয়েছে। পোর্শে এই নতুন ম্যাকান ইভি ভেরিয়েন্টগুলি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেনি।

Porsche Macan EV মডেলের ব্যাটারি

অনুমান করা হচ্ছে, আসন্ন এই মডেলটি প্রায় 500hp এর একটি মিড-রেঞ্জ মডেল। এর নীচের অংশটিতে শুধুমাত্র রিয়ার-হুইল ড্রাইভ সহ একটি একক-মোটর থাকতে পারে। সমস্ত ম্যাকান ইভি মডেলেই একই ব্যাটারি ব্যবহার করা হবে। এতে থাকবে 100kWh ব্যাটারি।

Gen 1 Macan প্রথম বিশ্বব্যাপী 2014 সালে চালু করা হয়েছিল এবং দুটি ফেসলিফ্টের সাথে আপডেট করা হয়েছিল। সর্বশেষটি হয়েছিল 2022 সালে। এটি ভারতে তিনটি ভেরিয়েন্টে বিক্রি হচ্ছে, যথা – বেস 2.0-লিটার ফোর-সিলিন্ডার ম্যাকান (রুপি 88 লাখ), এবং দুটি 2.9-লিটার, ছয়-সিলিন্ডার মডেল, ম্যাকান এস (1.44 কোটি টাকা) এবং জিটিএস (1.54 কোটি টাকা)।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর