poila-baishakh-dress-code

ব্যুরো নিউজ, ১১ এপ্রিল : পুরনো বছরকে বিদায় জানিয়ে নতুন বছরকে বরণ করার পালা। পয়লা বৈশাখ বাঙালির এক বিশেষ উৎসব। আট থেকে আশি সকলেই নতুন বছরকে বরণ করতে মেতে ওঠেন। আর এই দিনের সাজ-পোশাকে বৈশাখী ছোঁয়া না থাকলে কি চলে!

পয়লা বৈশাখেই রাজ্য দিবস পালন 

Advertisement of Hill 2 Ocean

ড্রেস থেকে মেকআপ সবেতেই থাক বৈশাখী ছোঁয়া

সাজ-পোশাকের কথা উঠলে আগে মেয়েদের কথাই মনে হয়। তবে ছেলেদের সাজে খুব একটা বাহুল্যতা না থাকলেও পোশাকে কিন্তু আছে। পয়লা বৈশাখে ছেলেরা পাঞ্জাবি পড়তেই বেশি পছন্দ করেন। এদিন লাল-সাদা পাঞ্জাবি পড়তে পারেন। সাদা পাঞ্জাবীতে লাল এমব্রয়ডারি কাজ কিন্তু বেশ নজরকাড়া। তবে এখন লাল-সাদার পরিবর্তে অন্যান্য অনেক রঙে পাঞ্জাবী কিন্তু বাজারে এসেছে। বেগুনি থেকে শুরু করে সবুজ, কমলা, নীল এই রঙগুলোও এখন ফ্যাশনে জায়গা করে নিয়েছে।

অনেক ছেলেরা পাঞ্জাবীর সঙ্গে জিন্স পরতে পছন্দ করেন। তবে জিন্স পড়তে না চাইলে চুড়িদার পায়জামা পড়তে পারেন। পাঞ্জাবীর পরিবর্তে ব্রাইড সেডের কুর্তিও বেছে নিতে পারেন। পয়লা বৈশাখের দিন হালকা রঙের ফরমাল শার্ট কিংবা টি-শার্ট আপনার ফ্যাশানে জায়গা করে নিতেই পারে। গরমে আপনার পয়লা বৈশাখ কিন্তু জমে যাবে।

অন্যদিকে মেয়েরা এদিন মনের মানুষের সঙ্গে ম্যাচ করে ড্রেস পড়তে পারেন। তবে মেয়েদের ক্ষেত্রে এদিন হালকা রঙের পোশাক হলেই ভালো হয়। তবে সন্ধ্যেবেলা প্রোগ্রাম থাকলে ব্রাইট কালার বাছতে পারেন। মেয়েরা পয়লা বৈশাখের দিন হালকা সুতির পোশাক বেছে নিতে পারেন। অথবা হ্যান্ডলুম, সফট ঢাকাই আপমার ফ্যাশনের তালিকায় জায়গা করে নিতে পারে। সঙ্গে মানানসয়ী হালকা গয়না। আপনার পয়লা বৈশাখ স্পেশাল করে তুলবেই।

পোশাকের সঙ্গে সঙ্গে হেয়ার স্টাইল, মেকআপের দিকেও কিন্তু নজর রাখতে হবে। এছাড়া পোশাকের সঙ্গে মানানসয়ী জুতো বেছে নেওয়াটাও কিন্তু জরুরি। তবে সবশেষে সাজ-পোশাক সব কিছুতেই আপনার পছন্দটাই কিন্তু প্রাধান্য পাবে। আপনি যে সাজে, যে পোশাকে কমফর্ট সেই রকম সাজ-পোশাকই বাঞ্ছনীয়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর