poila baishakh 2024

পুস্পিতা বড়াল, ১২ এপ্রিল: আর একদিন পরেই বাঙ্গালীর পয়লা বৈশাখ। এই দিনটি সবারই কমবেশি খুব প্রিয়। খাওয়া-দাওয়া, আনন্দ উৎসবে মেতে থাকেন ছোট থেকে বড় সবাই। তবে সবকিছুর পাশাপাশি এই শুভ দিন যদি এই ৫ টি কাজ করেন, তাহলে আপনার সংসারে সুখ সমৃদ্ধি উপচে পড়বে। চলুন দেখে নেওয়া যাক কী কী কাজ করলে আর্থিক উন্নতি লাভ করতে পারবেন।

কী কী কাজ করলে আর্থিক উন্নতি লাভ করতে পারবেন?

Advertisement of Hill 2 Ocean

কীভাবে আপনার আইফোনের ব্যাটারির অবস্থা পরীক্ষা করবেন?
১) সাতটি পদ্মবীজ, সাতটি সুপারি, সাতটি নাভি শঙ্খ ও সাতটি লক্ষ্মী কড়ি আতর মাখিয়ে লাল কাপড়ে মুড়ে রেখে দিন ক্যাশবাক্সের ভেতরে। এর ফলে ব্যবসায় আর্থিক উন্নতির মুখ দেখতে পাবেন।

২) সন্ধ্যার সময় ধুনো জ্বেলে তার মধ্যে সাতটা লবঙ্গ, সাতটা তেজপাতা এবং কিছুটা কর্পুর জ্বালিয়ে সেই ধোঁওয়া ছড়িয়ে দিন গোটা বাড়িতে।


৩) লক্ষ্মীদেবীর ঘটের ওপর পাঁচটি কড়ি রেখে দিন এই দিন। সেই কড়ি-সহ দেবী লক্ষ্মীর পুজো করুন প্রতি বৃহস্পতিবার। এতে প্রসন্ন হবেন মা। আর্থিক অনটন থেকেও মুক্তি মিলবে এবং সংসারে শ্রীবৃদ্ধি ঘটবে।

৪) ফুল-ফল ও মিষ্টি নিবেদন করুন বাড়ির ঠাকুরকে পুজো দিয়ে। অবশ্যই লক্ষ্মী-গণেশ রাখবেন সেখানে। আলপনা দিন বাড়ির ঠাকুর ঘরে, ধান ছড়িয়ে মঙ্গলঘট স্থাপন করুন মাটির উপর।

৫) নববর্ষের দিন পূজার স্থানে তামার ঘটে করে পাঁচটা কড়ি, একটা গোটা হলুদ, আতপ চাল, একটা হরিতকি এবং একটা গোটা সুপারি নিয়ে রাখুন। এগুলি রাখা যেতে পারে ঘরের নিত্যপুজোর জায়গাতেও। ঘটটাকে একটা লাল কাপড়ে বেঁধে পুজো হয়ে যাওয়ার পর রেখে দিন টাকা রাখার জায়গায়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর