PM Modi Cabinet

ব্যুরো নিউজ,১১ জুন  : টানা তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরদিনই মন্ত্রিসভার সদস্যদের মধ্যে দপ্তর বণ্টন করে দিলেন নরেন্দ্র মোদী। যেখানে পুরনো মুখও যেমন রয়েছে, তেমন রয়েছে নতুন মুখ। রবিবার নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনে নেন মোদী ও তার নতুন মন্ত্রিসভার ৭১ জন সদস্য। তখন থেকে জোর আলোচনা চলছিল, কাকে কোন মন্ত্রণালয় দেওয়া হচ্ছে; কোনোটিতে বড় কোনো পরিবর্তন আসছে কি না।

দায়িত্ব পেয়েই ‘ফুল দমে’ কাজে নেমে পড়েছেন মন্ত্রীরা

গুরুত্বপূর্ণ মন্ত্রকগুলি থাকল কার হাতে?

সরকার গঠনের পর সেই জল্পনার চলার মধ্যেই সোমবার নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে বৈঠক করেন নরেন্দ্র মোদী। আর এরপরেই মন্ত্রীদের মতো মধ্যে দপ্তর বন্টন করে দেন নরেন্দ্র মোদী।

স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন অমির শাহ। প্রতিরক্ষা মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে রাজনাথ সিংহকে। নিতিন গডকড়ী পেয়েছেন কেন্দ্রীয় সড়ক পরিবহণমন্ত্রীর দায়িত্ব। কেন্দ্রীয় সড়ক পরিবহণ প্রতিমন্ত্রী হয়েছেন অজয় টামটা, হর্ষ মল্লোহা। আবারও বিদেশমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন এস জয়শঙ্কর। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। অশ্বিনী বৈষ্ণবকে রেল মন্ত্রকের দায়িত্বের পাশাপাশি এবার তথ্য ও সম্প্রচার মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে জেপি নাড্ডাকে।

BJP Helpline

কৃষির সঙ্গে কিষাণ কল্যাণ-পঞ্চায়েতমন্ত্রী হয়েছেন শিবরাজ সিংহ চৌহান। কেন্দ্রীয় খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রী চিরাগ পাসোয়ান। কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী হলেন ধর্মেন্দ্র প্রধান।

জাহাজ প্রতিমন্ত্রীই রইলেন শান্তনু ঠাকুর। শিক্ষার সঙ্গে উত্তর পূর্ব উন্নয়ন প্রতিমন্ত্রী কর হয়েছে সুকান্ত মজুমদারকে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর