snake photo

ব্যুরো নিউজ,১ আগস্টঃ বাগানে রংবেরঙের ফুল দেখতে প্রত্যেকেই বাড়িতে কমবেশি বাগান করে থাকি। তাতে আমরা নানারকম ফুল গাছ লাগাই। কিন্তু আপনি জানেনই না যে, আপনার বাড়িতে ফুটে থাকা সুন্দর মিষ্টি ফুলেই লুকিয়ে রয়েছে বিপদ!গন্ধ আমাদেরই শুধু আকর্ষণ করে তা নয়। এমন কিছু ফুলের গন্ধ রয়েছে যা সাপেদের কেও আকর্ষণ করে থাকে। তাই বাড়ির আসেপাসে এইসব গাছ গুলোই ভুলেও রাখবেন না,এই সব গাছ থেকে দূরে থাকুন।

গালাপাগোস ইয়েলো বেলী সাপ কামড়ালেই প্যারালাইসিস আতঙ্ক এবার বকখালিতেও

কোন কোন গাছ আপনার বাড়ির জন্য বিপদ ?

রাগ হলে কিভাবে নিয়ন্ত্রণ করবেন? নিজেই নিজের রাগ কমানোর সহজ পদ্ধতি

জুই-চামেলি-আমরা সবাই জুঁই চামেলী নামে ফুলগুলর সাথে পরিচিত । ঘরকে সুগন্ধি রাখার জন্য অনেকেই এই গাছ ব্যাবহার করে থাকেন।আর এর থেকেই আপনি ডেকে আনছেন বিপদ। এই গাছে সাপেদের বসবাসের সম্ভাবনা বেশি থাকে বলে মনে করা হয়। এই ফুলে সুগন্ধ তীব্র। এই গাছটি খুব ঘন হওয়ার কারণে সাপেরা সহজে লুকিয়ে থাকতে পারে।এতে শিকার করতে কোন সমস্যা হয় না সাপেদের।

কাঁঠালি-চাঁপা-এই গাছ সামান্য উঁচু হয় এবং ঘন হওয়ার কারনে এতে সাপেদের বসবাস অনেক বেশি হয়।

সাপ সম্পর্কে সচেতনতা শিবির

সাইপ্রাস -এই গাছটি দেখতে ভীষণ সুন্দর হলেও বাড়িতে এই গাছটি লাগানো খুবই বিপদজনক। এই গাছটি বেশ ঘন হওয়ার কারণে সাপ এই গাছে থাকতে পছন্দ করে। আর অতি সহজে লুকিয়ে রাখতে পারি নিজেকে।

চন্দন গাছ-এই গাছ সুগন্ধি হওয়ার কারণে সাপেরা অনেকেই এই গাছটিকে পছন্দ করে থাকে। চন্দন গাছ ছায়াময়,সুগন্ধিযুক্ত, শীতলময় এবং অনেক বড় হওয়ার কারনেই সাপেরা সহজেই আকৃষ্ট হয়।

পুজোয় ঘুরে আসুন এই অফবিট গ্রাম, ভুলতে পারবেন না কোনোদিন

লবঙ্গ গাছ- বাড়িতে যদি লবঙ্গ গাছ বসিয়ে থাকেন তাহলে সেটা সরিয়ে ফেলুন। এই গাছের গন্ধ সাপকে দ্রুত আকৃষ্ট করে।

ডালিম গাছ- এই গাছটি বড় ঘন এবং ছায়াময় হওয়ার কারণে সাপেরা তার চারপাশে বসবাস করতে পছন্দ করে। ভুল করেও বাড়িতে ডালিম গাছ লাগানো উচিত নয়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর