Pineapple For Skin Care

শর্মিলা চন্দ্র, ১০ জুন : সময় থাকতে অবশ্যই ত্বকের যত্ন নিন। এতে ত্বক যেমন ভালো থাকবে। তেমন বয়সের ছাপ ধরে রাখবে। সব সময় পার্লারে গিয়ে যে ত্বকের যত্ন নিতে হবে এমন কোন কথা নেই। ঘরোয়া উপাদানে, ঘরোয়া পদ্ধতি ব্যবহার করেও আপনি কিন্তু ত্বকের যত্ন নিতে পারেন। সে ক্ষেত্রে মরসুমি ফল কিন্তু ত্বকের যত্নের ক্ষেত্রে খুবই উপকারী। এই সময় ত্বকের যত্ন নিতে আনারস এমনি একটি কার্যকরী ফল। এতে আলফা হাইড্রক্সি অ্যাসিড বা এএইচএ উপাদান আছে। যা ত্বক ভালো রাখে। আনারস খাওয়ার পাশাপাশি রূপচর্চায় ব্যবহার করা যেতে পারে।

এই ঘরোয়া উপায়েই উঠবে মেছতার দাগ, মুখ হবে ফর্সা ও উজ্জ্বল

বলিরেখা দূর করে, ত্বক দেখায় উজ্জ্বল

১) আনারসে আলফা হাইড্রক্সি অ্যাসিড বা এএইচএ উপাদান থাকায় কোলাজেন উৎপাদন করতে সক্ষম। তাই আনারসের রস নিয়মিত ত্বকে লাগালে বলিরেখা দূর হয়। আনারসের রস ত্বকে ৫ মিনিট লাগিয়ে রাখুন। তারপ ভালো করে জল দিয়ে ধুয়ে ফেলুন।

২) ত্বকের বলিরেখা, ব্রণ ও দাগ দূর করে ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে আনারস। স্নানের আগে কয়েক টুকরো আনারস ত্বকে ঘষে নিন। প্রাকৃতিক এই স্ক্রাবার মৃত কোষ ফেলে ত্বককে উজ্জ্বল করে তোলে।

৩) আনারসের রসের সঙ্গে ক্যাস্টর অয়েল ও অ্যাভোকাডো অয়েল মিশিয়ে ত্বকে মাখুন। কিছুক্ষণ পর শুকেয়ে এলে ধুয়ে নিন। ত্বক উজ্জ্বল ও পরিষ্কার দেখাবে।

৪) আনারস, ডিমের কুসুম ও দুধ একসঙ্গে মিশিয়ে ফেসপ্যাক বানান। সেই ফেসপ্যাক ভালো করে ত্বকে লাগিয়ে নিন। শুকনো পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ভালো করে ধুয়ে নিন। এত ব্রণের সমস্যা দূর হবে। ত্বক উজ্জ্বল দেখাবে।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর