Paytm Start BBPS

ব্যুরো নিউজ, ৩ জুলাই:  সম্প্রতি রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া দেশের সব ব্যাঙ্ক, ক্রেড ও ফোনপে-র মতো থার্ড পার্টি ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্মগুলিকে ক্রেডিট কার্ড বিল পরিশোধ সংক্রান্ত বিশেষ ব্যবস্থার কথা বলেছিল। আর RBI-এর সেই চাহিদা মেনেই এবার থেকে এই বিশেষ ব্যবস্থা আনল Paytm।

সৎসঙ্গে আসাই কাল! মৃত্যু ১১৬ জনের। ‘ভোলেবাবা’র খোঁজে পুলিশ! দায়ের মামলা 

এবার থেকে ক্রেডিট কার্ড বিল পরিশোধের জন্য আর চিন্তা করতে হবে না। ভারতের অন্যতম বৃহত্তম ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্ম পেটিএম-এর মাধ্যমেই অনায়াসেই করা যাবে ক্রেডিট কার্ড বিল পেমেন্ট।

গত ফেব্রুয়ারি মাসে, RBI দেশের সমস্ত ব্যাঙ্ক ও থার্ড পার্টি অ্যাপগুলিকে শুধুমাত্র ‘ভারত বিল পেমেন্ট সিস্টেম’ (BBPS)-এর মাধ্যমে ক্রেডিট কার্ডের বিল পেমেন্ট করার নির্দেশ দিয়েছিল। তার জন্য ৩০ জুন পর্যন্ত সময়সীমাও বেঁধে দেওয়া হয়। আর এবার  RBI-এর সেই চাহিদা মত ক্রেডিট কার্ডের বিল পেমেন্টের ব্যবস্থা করল পেটিএম।

BJP Helpline

তবে সময়সীমা উত্তীর্ণ হলেও এখনও বহু থার্ড পার্টি অ্যাপগুলি এই ব্যবস্থা আনেনি। এদিকে ক্রেডিট কার্ড বাজারে যাদের এত নাম যেমন- আইসিআইসিআই, এইচডিএফসি ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্কও বিবিপিএস-এর অন্তর্গত নয়। তারাও আইএমপিএস, এনইএফটি বা ইউপিআই-এর উপরও নির্ভরশীল। আর এই ব্যবস্থাতেই ক্রেডিট কার্ড বিল পেমেন্ট করতে দিচ্ছে ফোনপে-র মতো অ্যাপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর