Pasta Recipe

শর্মিলা চন্দ্র, ৭ জুন: আজকে এমন একটা রেসিপি শেয়ার করব যে খাবারটি সন্ধ্যের টিফিনের সময় খেতে পারেন। অথবা অফিসেও বানিয়ে নিয়ে যেতে পারেন কিংবা বাড়িতে ছোট সদস্য থাকলে তাকেও স্কুলের টিফিনের জন্য দিতে পারেন। পাস্তা তো অনেক রকম ভাবেই খেয়েছেন। বেকড পাস্তা, চিজ পাস্তা, হোয়াইট সস পাস্তা ইত্যাদি। কিন্তু কখনো মেয়ো পাস্তা ট্রাই করেছেন? যদি না হয়, তাহলে আজই ট্রাই করুন! মজাদার মেয়ো পাস্তা খুব অল্প সময়ে কীভাবে ধাপে ধাপে তৈরি করা যায়, চলুন জেনে নেই।

বিকেলের টিফিনে বানিয়ে ফেলুন সুজির টোস্ট

বিকেলের টিফিনটা জাস্ট জমে যাবে

ক্লাস শেষে বাসায় ফিরে পাস্তা খেতে ইচ্ছে করছে? আমরা রেস্টুরেন্ট কিংবা ঘরে কত ধরনের পাস্তা-ই তো খেয়ে থাকি। যেমন- বেকড পাস্তা, চিজ পাস্তা, হোয়াইট সস পাস্তা ইত্যাদি। তবে কখনো কি বাসায় মেয়ো পাস্তা ট্রাই করা হয়েছে? যদি না হয়, তাহলে আজই ট্রাই করুন! তাহলে চলুন দেখে নেওয়া যাক এই মেয়ো পাস্তা কিভাবে খুব কম সময় বাড়িতে তৈরি করে নিতে পারবেন।

উপকরণ- ২ থেকে ৩ কাপ পাস্ত, হাফ চা চামচ নুন, সামান্য তেল, ৫ টেবিল চামচ মেয়োনিজ, ৩ টেবিল চামচ টমেটো সস,
চিকেন/মাশরুম/চিংড়ি ইচ্ছেমতো, তেল/মাখন ২ টেবিল চামচ, পছন্দের সবজি (পেঁয়াজ, কাঁচা লঙ্কা, ক্যাপসিকাম ইত্যাদি), স্বাদ মতো নুন, সামান্য গোল মরিচের গুঁড়ো, সামান্য
টেস্টিং সল্ট।

চিকেন কিউব করে কেটে আগেই অল্প পরিমাণে আদা বাটা, রসুন বাটা, লঙ্কা গুঁড়ো, নুন দিয়ে মেরিনেট করে ফ্রিজে রেখে দিতে হবে। আপনি মাশরুম বা চিংড়ি মাছ দিয়েও মেয়ো পাস্তা তৈরি করতে পারেন।

পদ্ধতি- মেয়ো পাস্তা তৈরির জন্য প্রথমে একটি বড় প্যানে জল (সামান্য তেল ও নুন দিয়ে) গরম করে নিন। এবার এই গরম জলে পাস্তা সেদ্ধ করে নিন। পাস্তা সেদ্ধ হয়ে গেলে ছেঁকে নিন ও ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন। এবার গ্যাসে আরেকটি প্যানে তেল বা মাখন গরম করে তাতে মেরিনেট করা মাংস/প্রন/মাশরুম ভালোমতো ভেজে নিন। এরপ্র তাতে পেঁয়াজ, কাঁচা লঙ্কা, ক্যাপসিকাম ও পছন্দমতো সবজি দিয়ে ভাজতে থাকুন। সামান্য নুন দিন। ভাজা হয়ে গেলে ছেঁকে নেওয়া সেদ্ধ পাস্তাগুলো দিয়ে নাড়াচাড়া করুন এবং স্বাদমতো টেস্টিং সল্ট ও গোল মরিচের গুঁড়ো ছড়িয়ে দিন। এবার পাস্তার মধ্যে মেয়োনিজ আর টমেটো সস দিয়ে তৈরি করা মেয়ো মিক্সচার দিয়ে ভালোমতো নেড়ে নিন। এবার গ্যাস বন্ধ করে নামিয়ে নিন। উপরে আরও একটু মেয়োনিজ ছড়িয়ে পরিবেশন করুন মজাদার মেয়ো পাস্তা।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর