passengers died Due to lack of wheelchairs at the airport

লাবনী চৌধুরী, ১৬ ফেব্রুয়ারি: মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দর। সেখানেই ঘটে এই দুর্ঘটনা।

এয়ার ইন্ডিয়ার বিমানে চেপে নিউ ইয়র্ক থেকে সদ্য উড়ে এসেছেন মুম্বই। অপেক্ষা করছিলেন হুইলচেয়ারের জন্য। বয়স নেহাত ৮০ হওয়ায় প্লেন থেকে নেমে ইমিগ্রেশনের দিকে আসতে ভরসা ওই হুইলচেয়ারই। সাহায্যের অনুরোধও জানান তিনি। তবে, বিমানবন্দরে প্রচুর চাহিদার কারণে হুইলচেয়ার মেলেনি। ফলে আসতে হয় হেঁটেই। আর সেই হাঁটাই হল কাল!

উচ্চমাধ্যমিকের প্রথম দিনে বিভ্রাট | অভিযোগ, দোষ স্কুলেরই 

এতোটা লম্বা পথ হেঁটে আসতে গিয়ে অসুস্থ হয়ে পরেন আশী ঊর্ধ্ব ওই প্রবীণ যাত্রী। তৎক্ষনাত তাকে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। তবে শেষ রক্ষা হল না। সেখানের চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।  

Advertisement of Hill 2 Ocean

ঘটনায় এয়ার ইন্ডিয়া এক বিবৃতিতে জানায়, 12ই ফেব্রুয়ারি ফ্লাইটে নিউইয়র্ক থেকে মুম্বই আসেন ওই যাত্রী। হুইলচেয়ারের প্রবল চাহিদার কারণে তাকে সেই মুহূর্তে হুইলচেয়ার  দেওয়া সম্ভব হয়নি। কিন্তু তাকে অনুরোধ করা হয়েছিল অন্য একটি হুইলচেয়ারের ব্যবস্থা করা পর্যন্ত তিনি যেনও কিছুক্ষণ অপেক্ষা করেন। কিন্তু তিনি অপেক্ষা না করে তার স্ত্রীর সঙ্গে হেঁটে যাওয়াই সঠিক মনে করেন। সেই মতো হেঁটেও যান। কিন্তু কিছুটা পথ যেতেই তিনি অসুস্থ হয়ে পরেন। তাকে দ্রুত চিকিৎসার জন্য নিয়ে আসলে, ডাক্তাররা তাকে মৃত বলে জানান।  

বিমানবন্দর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর