panskura-flood-vegetable-flower-price-hike

ব্যুরো নিউজ, ২৭ সেপ্টেম্বর :একটানা বর্ষণের ফলেে বন্যায় শাকসবজি এবং ফুলের দামে আগুন লাগিয়েছে। পূর্ব মেদিনীপুরের বাজারগুলিতে দাম বেড়েছে অতি মাত্রায়। বিশেষ করে তমলুকের বড় বাজারে সবজির মূল্য আকাশছোঁয়া হয়ে গেছে।

পোলেরহাটে মদের আসরে হিংসা,গণপিটুনি ও অগ্নিসংযোগের অভিযোগ

সবজির কত দাম?

যেখানে পটলের দাম ছিল ৩০ থেকে ৪০ টাকা, সেখানে এখন তা বেড়ে ৭০ থেকে ১০০ টাকায় পৌঁছেছে। বেগুনের দাম ৪০ টাকায় ছিল, বর্তমানে ৮০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে। টমেটোর দামও দ্বিগুণ হয়ে ৮০ টাকায় দাঁড়িয়েছে। আগের ১০ টাকায় ৪টি পাতিলেবু পাওয়া যেত, এখন ১০ টাকায় মাত্র ২টি পাওয়া যাচ্ছে। ঢেঁড়সের দাম ৪০ থেকে বেড়ে ৮০ টাকায় পৌঁছেছে। কুমড়োর দাম ৩০ টাকার পরিবর্তে এখন ৬০ টাকা।

একদিকে অস্বস্তি, অন্যদিকে স্বস্তি খুঁজছেন কার্লেস কেন?

শাকের দাম ৮০ থেকে ১০০ টাকার নীচে নেই। আলু এবং পেঁয়াজের দামও ঊর্ধ্বমুখী। খুচরো বাজারে আদার দাম ২০০ থেকে ২৫০ টাকায় এবং রসুনের দাম ৩৫০ থেকে ৪০০ টাকায় পৌঁছেছে। ক্রেতা এবং বিক্রেতাদের মতে, অতি বর্ষণ এবং পাঁশকুড়া, কোলাঘাট ও ঘাটালে বন্যার কারণে সবজি ডুবে যাওয়ার ফলে এই মূল্যবৃদ্ধি ঘটেছে।

নির্বাচনী লড়াই যেনও গৃহযুদ্ধ! ময়দানে প্রাক্তন শ্বশুর-জামাই থেকে প্রাক্তন স্বামী-স্ত্রীর ‘ফাইট’

এছাড়াও, ফুলের বাজারেও ব্যাপক মূল্য বৃদ্ধি হয়েছে। যেখানে গাঁদা ফুল ২০ থেকে ৩০ টাকায় পাওয়া যেত, সেখানে এখন তা ১০০ টাকায় বিক্রি হচ্ছে। রাজনীগন্ধার দাম ২০০ টাকার পরিবর্তে বর্তমানে ৪০০ টাকায় পৌঁছেছে। দোপাটির দাম ২০ থেকে ২৫ টাকার পরিবর্তে এখন ৮০ থেকে ১০০ টাকায় উঠেছে। পূজোর আগে এইভাবে বৃষ্টি হলে ফুলের দাম আরও বাড়বে বলেই মনে করছেন অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর