offbeat place to visit

ব্যুরো নিউজ, ৫ মে: উত্তরবঙ্গের অনেক জায়গারই তো নাম শুনেছেন। হয়তো ঘুরতে গেছেন অনেক জায়গাতেই। কিন্তু ফিক্কালে গাঁও-এর নাম শুনেছেন। যাবেন নাকি একবার ফিক্কালে গাঁও-তে? আপনি যদি কোন অফবিট গন্তব্যের সন্ধানে থাকেন তাহলে এই ফিক্কালে গাঁও আপনার জন্য একেবারে পারফেক্ট। শান্ত নিরিবিলি পরিবেশে সময় কাটাতে চাইলে চলে যান ফিক্কালে গাঁও।

ঘুরে আসি: পাহাড়ে ঘেরা অফবিট গ্রাম লেপচাজগত

সবুজ পাহাড়, রঙবেরঙের পাহাড়ি ফুল আপনাকে মুগ্ধ করবে

কালিম্পং থেকে মাত্র ১২ কিমি দূরে অবস্থিত এই সুন্দর পাহাড়ি গ্রাম। আর নিউ জলপাইগুড়ি থেকে ৮০ কিমি দূরে এই গ্রাম। গাড়িতে ৩ ঘন্টা সময় লাগবে। প্রকৃতি যেন এই গ্রামকে তার সমস্ত সৌন্দর্য উজাড় করে দিয়েছে। এখানকার সৌন্দর্য আপনি তাডিয়ে তাড়িতে উপভোগ করতে পারবেন। চারিদিকে রয়েছে সবুজ পাহাড়, রঙবেরঙের পাহাড়ি ফুল, পাখির কোলাহল, নিচে বয়ে যাওয়া নদী আপনাকে মুগ্ধ করবেই। সঙ্গে কাঞ্চনজঙ্ঘার দর্শন তো রয়েছেই।

আপনারা যারা পাহাড় ও প্রকৃতি ভালোবাসেন, পাহাড়ে হারিয়ে যেতে মন চায় তাদের জন্য সেরা ঠিকানা হতে পারে ফিক্কালে গাঁও। হাতের মুঠোফোনকে দূরে সরিয়ে দুটো রাত কাটিয়ে আসতে পারেন ফিক্কালে গাঁওতে।

ফিক্কালে গাঁও এর মূল আকর্ষণ এখান থেকে কাঞ্চনজঙ্ঘা দেখা। আর এখানকার মনেস্ট্রি। এখান থেকে আপনারা ঘুরে নিতে পারেন কালিম্পং, লাভা, লোলেগাও, রিশপ, পেডং, সিলারিগাও, ইচ্ছেগাঁও, রামধুরা সহ আর অনেক কিছু।

কীভাবে যাবেন- কলকাতা ট্রেনে করে এনজিপি পৌঁছতে হবে। সেখান থেকে গাড়ি নিয়ে গন্তব্যে পৌঁছতে হবে। বিমানে গেলে নিকটতম বিমানবন্দর বাগডোগরা। সেখানে নেমে একইভাবে গাড়ি নিয়ে পৌঁছতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর